ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চৌদ্দগ্রামে যু্বলীগ নেতা খুন : আ.লীগের ২৮ নেতাকর্মীর নামে মামলা

প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ১০ জানুয়ারি ২০১৬

কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি জামাল উদ্দিনকে হত্যার ঘটনায় আলকরা ইউনিয়ন চেয়ারম্যান ইসমাইল হোসেন বাচ্চুসহ আওয়ামী লীগ ও যুবলীগের ২৮ নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

রোববার বিকেলে নিহত যুবলীগ নেতা জামাল উদ্দিনের বড় বোন জোহরা আক্তার বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, দীর্ঘদিন ধরে আলকরা ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন বাচ্চুর অত্যাচার ও চাঁদাবাজির প্রতিবাদ করে আসছিল যুবলীগ নেতা জামাল উদ্দিন। এতে বাচ্চু ক্ষুব্ধ হয়ে তাকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়ে আসছিল। এ বিষয়ে জামাল উদ্দিন বাদী হয়ে চেয়ারম্যান বাচ্চুর বিরুদ্ধে কুমিল্লার আদালতে মামলা দায়ের করেন। এতে বাচ্চু ক্ষিপ্ত হয়ে গত ৮ জানুয়ারি রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়া রাস্তার মাথা এলাকায় বাচ্চুসহ তার সহযোগিরা জামালকে পাশ্ববর্তী একটি নির্মাণাধীন বিল্ডিংয়ে নিয়ে যায়। পরে সেখানে তাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

মামলার অপর অভিযুক্তরা হলেন, স্থানীয় যুবলীগ নেতা সালাউদ্দিন, কফিল উদ্দিন, রহমান, আলম, শুভ, আমির, নুরুন নবী, আ.লীগ নেতা ইউসুফ হারুন মামুন, মফিজুর রহমান, জিয়াউদ্দিন শিমুল, বাবলু, ইকবাল, শিমুল, রিয়াজ, আনোয়ার হোসেন সোহেল, সাইফুল্লাহ, মাহফুজ, মোশাররফ হোসেন, আলাউদ্দিন ও আলী হোসেন। এছাড়াও মামলায় অজ্ঞাতনামা আরো ৭ জনকে আসামি করা হয়েছে।

চৌদ্দগ্রাম থানা পুলিশের ওসি ফরহাদ হোসেন জানান, ২৮ জনের বিরুদ্ধে নিহত যুবলীগ নেতা জামাল উদ্দিনের বড় বোন জোহরা আক্তার বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলায় অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

কামাল উদ্দিন/এমএএস/আরআইপি