ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নরসিংদীতে ট্রেন দুর্ঘটনা : স্টেশন মাস্টার সাময়িক বরখাস্ত

প্রকাশিত: ১২:৫৩ পিএম, ০৯ জানুয়ারি ২০১৬

নরসিংদী রেলস্টেশনে তিতাস কমিউটার ট্রেন লাইনচ্যুতির ঘটনায় নরসিংদী স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মো. শাহজাহান মিয়াকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ঢাকা থেকে আখাউড়াগামী ৩৬ ডাউন তিতাস কমিউটার ট্রেনটি শুক্রবার রাত সাড়ে ৮টায় নরসিংদী রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালের ফেসিংপয়েন্টে ইঞ্জিন ও একটি কোচসহ দুর্ঘটনায় পতিত হয়।

ইঞ্জিনটি সম্পূর্ণ লাইনচ্যুত হয়ে পতিত জায়গায় উল্টে পড়ে যায় এবং কোচটির চারটি চাকা আংশিক লাইনচ্যুত হয়।

খবর পেয়ে আখাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন রাত সাড়ে ১২ টায় এবং ঢাকা থেকে একটি উদ্ধারকারী ট্রেন রাত সাড়ে ১০ টায় ঘটনাস্থলে পৌঁছে। এরপর থেকে উদ্ধারকারী ট্রেন দুটি প্রায় সারারাত উদ্ধার তৎপরতা চালিয়ে শনিবার ভোর সাড়ে ৫ টার দিকে উদ্ধার কাজ সম্পন্ন করে।

তিতাস কমিউটারের উদ্ধারকৃত ইঞ্জিন ও ৫টি কোচ ঢাকা নিয়ে যায় এবং আংশিক ক্ষতিগ্রস্ত কোচটি নরসিংদী রেলস্টেশনের ৪ নং লাইনে রাখা হয়েছে। এ লাইচ্যুতির ঘটনার ব্যাপারে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মাহবুবুর রহমানকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটিকে জরুরী ভিত্তিতে তদন্ত করে রিপোর্ট দাখিল করতে বলা হয়েছে।

এদিকে কমিউটার ট্রেনের ইঞ্জিনের চাপায় পড়ে নিহত রিক্সাচালক বাবুল মিয়া (৪৫)-এর বাড়ি রায়পুরা উপজেলার হাইরমারা গ্রামে বলে পরিচয় পাওয়া গেছে। অপর নিহতের পরিচয় জানা যায়নি।

এ ব্যাপারে ভৈরব রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সঞ্জিত সাহা/ এমএএস/পিআর