ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বরিশালে হরতালে জনজীবন স্বাভাবিক

প্রকাশিত: ০৭:৩৩ এএম, ০৭ জানুয়ারি ২০১৬

যুদ্ধাপরাধী জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামীর ফাঁসি বহালের প্রতিবাদে ডাকা হরতালে বরিশালের জনজীবনে কোনো প্রভাব পড়েনি। নিরাপত্তায় রয়েছে বাড়তি পুলিশ। বৃহস্পতিবার ভোরে যান চলাচল কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্বাভাবিক হয়ে আসে নগরীর জনজীবন।

হরতালে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানেও কাজকর্ম চলছে স্বাভাবিকভাবে। নগরীর দোকান পাট, ব্যবসা প্রতিষ্ঠান খুলেছে স্বাভাবিক দিনের মতো। নগরী ও জেলার কোথায় জামায়াত-শিবিরের কর্মীদের কোনো মিছিল, সমাবেশ বা কোনো তৎপরতার খবর পাওয়া যায়নি।

বরিশাল জেলা বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেন বলেন, নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস যথারীতি গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। একইভাবে রূপাতলী বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল করছে। লঞ্চ চলাচলও স্বাভাবিক রয়েছে।

বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাখাওয়াত হোসেন বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সতর্ক অবস্থায় আছে। জন নিরাপত্তার স্বার্থে যে কোনো অপ্রীতিকর অবস্থা মোকাবেলায় প্রস্তুত রয়েছে পুলিশ।

মহানগর পুলিশের উপ-কমিশনার গোলাম রউফ খান বলেন, হরতালে জনসাধারণের নিরাপত্তায় ৪ শতাধিক পুলিশ, আর্মড পুলিশ ব্যাটেলিয়নের সদস্য এবং র্যাবের টহল দল রয়েছে। তিনি আরও বলেন, সকাল থেকে এখন পর্যন্ত কোনো পিকেটিং বা নাশকতার কোনো খবর নেই। কোনো আটকও নেই। সব কিছু স্বাভাবিক রয়েছে বরিশালে।

উল্লেখ্য, বুধবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর যুদ্ধাপরাধ মামলার রায় ঘোষণা করে। ট্রাইব্যুনালের দেয়া মৃত্যুদণ্ডের সাজাই আপিলে বহাল থাকে।

সাইফ আমীন/এসএস/পিআর