ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

না.গঞ্জে কোচিং বন্ধের দাবিতে অভিভাবকদের বিক্ষোভ

প্রকাশিত: ০১:০২ পিএম, ০৬ জানুয়ারি ২০১৬

নারায়ণগঞ্জ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে (গভর্মেন্ট গার্লস হিসেবে পরিচিত) অষ্টম শ্রেণির ছাত্রীদের স্কুলে কোচিং ক্লাস বন্ধসহ সকল অনৈতিক কর্মকাণ্ড বন্ধের দাবিতে বিক্ষোভ করেছেন অভিভাবকরা। এসময় স্কুলের প্রধান শিক্ষিকা রেবেকা সুলতানার প্রত্যাহার দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা।
 
বুধবার দুপুরে দেড়টায় নারায়ণগঞ্জ শহরের মাসদাইর এলাকার নারায়ণগঞ্জ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের সামনে এ বিক্ষোভ করে। এছাড়াও বিদ্যালয় কর্তৃক কোচিং ক্লাস বন্ধের দাবি জানিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন তারা।
 
আন্দোলনরত অভিভাবকরা বলেন, এটি সরকারি শিক্ষা প্রতষ্ঠান হলেও স্কুলে শিক্ষকরা ভালোভাবে ক্লাস করায় না। স্কুলে ভালোভাবে পড়ালে অতিরিক্ত কোনো ক্লাসের প্রয়োজন হবে না। আর স্কুলের শিক্ষকরা স্কুল রেখে বাইরে কোচিং সেন্টারে সময় দেয়ায় স্কুলে নিয়মিত সময় দেন না। আর স্কুলের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষককে শিক্ষার্থীদের নিয়ে যে ধরনের সিদ্ধান্ত গ্রহণ করে তা শিক্ষার্থীদেরকে বাধ্যতামূলক করা হয়। যেমন ভর্তি করার সময় সেশন ফির সঙ্গে স্কুলের পক্ষ থেকে ড্রেস তৈরি করার জন্য টাকা আদায় করা বাধ্যতামূলক করা হয়।   
 
এসব অভিযোগের বিষয়ে নারায়ণগঞ্জ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রেবেকা সুলতানা জাগো নিউজকে বলেন, এটি কোনো কোচিং ক্লাস নয়। স্কুলের দুর্বল শিক্ষার্থীদের জন্য বিশেষ ক্লাস। এছাড়াও এ বিশেষ ক্লাস সকল শিক্ষার্থীদের জন্য বাধ্যতামূলক নয়। শৃঙ্খলাসহ স্কুলের শিক্ষার্থীদের সুবিধার্থে বিশেষ ক্লাশসহ অন্যান্য কাজগুলো করা হয়।
 
প্রসঙ্গত, সম্প্রতি প্রকাশিত ২০১৫ সালের জুনিয়ার স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় স্কুলটি থেকে ২৯৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাসের সুনাম অর্জন করে। যার মধ্যে ২২৬ জন শিক্ষার্থী জিএপিএ-৫ পেয়েছেন বলেও দাবি করেন প্রধান শিক্ষিকা রেবেকা সুলতানা।

মো.শাহাদাত হোসেন/এমজেড/এমএস