ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিএনপি-জামায়াতের দোসর মিজান!

প্রকাশিত: ০৭:২৩ এএম, ০৩ জানুয়ারি ২০১৬

সদ্য সমাপ্ত সিলেটের কানাইঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিজয়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বিদ্রোহী প্রার্থী নিজাম আল মিজানকে বিএনপি-জামায়াতের ‘দােসর’ বললেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী লুৎফুর রহমান।

শনিবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বিজয়ী প্রার্থীর বিরুদ্ধে বিস্তর অভিযোগ তুলে ধরেন।

লিখিত বক্তব্যে কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মেয়র প্রার্থী লুৎফুর রহমান বলেন, নিজাম ব্যাপক ভোট ডাকাতি, কেন্দ্র দখল ও অনিয়মের মাধ্যমে মেয়র নির্বাচিত হয়েছেন। তাই পৌরসভায় পুনঃরায় ভোটগ্রহণ করার দাবি করেন তিনি।

লুৎফুর বলেন, নিজাম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে পরিচিতি পেলেও তিনি আসলে বিএনপি জামায়াত জোটের দোসর ও রাজনৈতিকভাবে তিনি বিএনপি পরিবারের লোক। বিগত উপজেলা নির্বাচনের পরে তিনি আর কানাইঘাটে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। কাজেই তিনি আওয়ামী লীগের কেউ নন।

তিনি অভিযোগ করে বলেন, নিজামের ইন্ধনে নির্বাচনের দিন বিএনপি-জামায়াতের সশস্ত্র সন্ত্রাসীরা দুর্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রামপুর পৌর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দু`টি দখল করে নেয়।

তিনি বলেন, কেন্দ্র দু`টিতে ৯৫৩ জন আওয়ামী লীগের ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। সশস্ত্র সন্ত্রাসীরা ভোটের দিন রামপুর পৌর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩টি ব্যালট বই ছিনিয়ে নিয়েছিল অথচ আমি মাত্র ১৭৮ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছি। কাজেই কেন্দ্র দু`টিতে পুনঃরায় ভোটগ্রহণ করা হলে আমি নিঃসন্দেহে বিজয়ী হবো।

এসময় তিনি জানান, কানাইঘাট পৌরসভার নির্বাচনে কেন্দ্র দখল ও ৩টি ব্যালট বই ছিনতাইয়ের অভিযোগে রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার প্রদীপ কুমার বাদী হয়ে কানাইঘাট থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নাম্বার ২৪/২৬৭।

তিনি জানান, আমি এই ২টি কেন্দ্রের ব্যাপারে রিটার্নিং অফিসার খালেদুর রহমানের কাছে আবেদন করি। কিন্তু তিনি তা অজ্ঞাত কারণে আমলে না নিয়ে বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

তার পরবর্তী পদক্ষেপ সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে তিনি জানান, আমি নির্বাচন কমিশনের আপিল কর্তৃপক্ষের কাছে আবেদন করবো। আমার দৃঢ় বিশ্বাস আপিলের মাধমে আমার বিজয় নিশ্চিত হবে।

সংবাদ সম্মেলনে তার সঙ্গে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা কমান্ডের সদস্য মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন, বড়চতুল ইউনিয়নের চেয়ারম্যান মোবশ্বির আলী, বড়চতুল ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.আব্দুর রহিম, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক জামাল উদ্দিন, পৌর যুবলীগের আহ্বায়ক এনামুল হক প্রমুখ।

ছামির মাহমুদ/এমজেড/এমএস