ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

লক্ষ্মীপুরে অপহৃত প্রবাসী ৩ দিন পর উদ্ধার

প্রকাশিত: ০৬:৩০ এএম, ০৩ জানুয়ারি ২০১৬

লক্ষ্মীপুরে মুক্তিপণ দাবিতে অপহৃত প্রবাসী নুর আলমকে (৩২) তিনদিন পর উদ্ধার করেছে পুলিশ। রোববার ভোরে সদর উপজেলার মজু চৌধুরীর হাট এলাকার একটি মাছের খামার (ফিশারিজ) থেকে তাকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। তবে তার পরিচয় জানা যায়নি। উদ্ধারকৃত নুর আলম চন্দ্রগঞ্জ ইউনিয়নের দেওপাড়া গ্রামের মো. রফিক উল্যার ছেলে।এর আগে গত বৃহস্পতিবার তাকে অপহরণ করে পরিবারের কাছে মোবাইল ফোনে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে সন্ত্রাসীরা।

ভুক্তভোগী পরিবার ও পুলিশ জানায়, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় নুর আলম নিজ বাড়ি থেকে চন্দ্রগঞ্জ বাজারে যাওয়ার পর থেকে নিখোঁজ হন। শুক্রবার সকালে তার মোবাইল ফোন থেকে কল করে, ‘নুর আলম বিপদে পড়েছে’ বলে বিকাশে ২০ হাজার টাকা পাঠাতে বলে সন্ত্রাসীরা। পরে সন্ত্রাসীদের দেয়া একটি বিকাশ নম্বরে ২০ হাজার টাকা পাঠানো হয়।

এরপর আবার দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। এ ঘটনায় শনিবার দুপুরে ওই প্রবাসীর ছোট ভাই শাহ আলম চন্দ্রগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করলে পুলিশ তাকে উদ্ধারের জন্য অভিযান চালায়। একপর্যায়ে রোববার ভোরে  অপহরণকারীদের তথ্যমতে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করা হয়।

চন্দ্রগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজিজুর রহমান মিয়া জাগো নিউজকে জানান, বিভিন্ন সূত্র ধরে অভিযান পরিচালনা করে অপহৃতকে উদ্ধার করা হয়।এঘটনায় অপহরণকারীদের দেয়া একটি বিকাশ নম্বরের মালিককে আটক করা হয়েছে। অপহরণকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

কাজল কায়েস/এমজেড/এমএস