ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মাধবদীতে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১০:১৪ এএম, ০১ জানুয়ারি ২০১৬

নরসিংদীর মাধবদী পৌরসভায় শুধু স্থগিত কেন্দ্রেগুলোর নির্বাচন ও দায়িত্বপ্রাপ্ত রিটানিং কর্মকর্তার প্রত্যাহারের দাবি জানিয়েছে আওয়ামী লীগ। শুক্রবার দুপুরে মাধবদী বাজারের সোনালী টাওয়ারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা এই দাবি জানান।

লিখিত বক্তব্যে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মোশাররফ হোসেন প্রধান মানিক বলেন, বিএনপির প্রার্থী হাজী মো. ইলিয়াছ যখন দেখছিলেন প্রতিটি কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী বিপুল ভোটে এগিয়ে যাচ্ছে এবং ধানের শীষ প্রতীকের পরাজয় নিশ্চিত ঠিক সেই মুহূর্তে সে তার প্রভাবিত কেন্দ্রগুলোতে ব্যাপক বোমাবাজি ও ককটেল বিস্ফোরণ করে কেন্দ্রগুলোতে যোগযোগের সৃষ্টি করে ব্যালট বাক্স ছিনিয়ে নেয়। একই সঙ্গে নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলামের মাধ্যমে একে একে ৬টি কেন্দ্র স্থগিত ঘোষণা করানো হয়।

যে ৬টি কেন্দ্রে বিকাল ৪টা পর্যন্ত সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে ও ভোট গণনাও শেষ পর্যায়ে ছিল। আমাদের বিজয় নিশ্চিত হওয়া সেই কেন্দ্রগুলোর ভোটগ্রহণ বৈধ ঘোষণার করে ফলাফল ঘোষণার দাবি জানান তিনি।

তিনি অভিযোগ করে বলেন, রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলামের গ্রামের বাড়ি যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর এলাকা পিরোজপুরে। তিনি বিএনপি জামায়াত জোট সরকারের আমল ২০০৪ সালে নিয়োগ প্রাপ্ত। নৌকার বিজয় নিশ্চিত জেনে তিনি পুরো নির্বাচনটি বাতিল করার ব্যাপারে নির্বাচন কমিশনে ভুলবার্তা পাঠিয়েছে। তাকে অবিলম্বে প্রত্যাহার ও নতুন রিটানিং কর্মকর্তার মাধ্যমে স্থগিত কেন্দ্রের নির্বাচন সম্পন্ন করার দাবি জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার শওকত হোসেন, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক আলী হোসেন শিশির ও মাধবদী শহর আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন আহমেদ প্রমুখ।

সঞ্জিত সাহা/এসএস/এমএস