ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ব্যালট পেপার শেষ, ফিরে গেলেন ভোটাররা!

প্রকাশিত: ১২:২৩ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৫

ভোটগ্রহণের ছয় ঘণ্টার মধ্যেই অর্থাৎ দুপুরেই কেন্দ্রে এসেও ভোট দিতে না পেরে ফিরে গেছেন ঠাকুরগাঁওয়ের অনেক ভোটার। কারণ তাদের জানিয়ে দেয়া হয়েছে- ভোটকেন্দ্রে আর ব্যালট পেপার নেই, সব শেষ হয়ে গেছে।

ঠাকুরগাঁও বালক উচ্চ বিদ্যালয়, গোবিন্দ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকারি মহিলা কলেজ, রিভার ভিউ স্কুল, পলিটেকনিক্যাল কলেজ কেন্দ্রে, সরকার দলীয় লোকজন হামলা চালিয়ে বেলট পেপার ছিনিয়ে নিয়ে নৌকা প্রতীকে সিল মারে বাক্সভরে। এ সময় বাধা দিলে গোবিন্দ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ব্যালট বক্স ভাঙচুর করা হয়। এসময় পুলিশ তিন রাউন্ড গুলি বর্ষণ করে। সরকারি মহিলা কলেজে জাল ভোট দেয়ার সময় ২ জনকে গ্রেফতার করে পুলিশ এতে কমপক্ষে ২০ জন আহত হয়।

এমন ঘটনাই ঘটলো ঠাকুরগাঁও পলিটেনিক কলেজের ভোটকেন্দ্রে। ভোটারদের অভিযোগ, জাল ভোট দেয়ার কারণে অনেক আগেই ব্যালট পেপার শেষ হয়ে গেছে।

ভোট দিতে আসা এক ভোটার নাম প্রকাশ না করা শর্তে বলেন, ‘অনেক সময় ধরে লাইনে দাঁড়িয়ে আছি। কিন্তু ভোট নেয়া হচ্ছে না। ব্যালট পেপার নাকি শেষ হয়ে গেছে।’

তিনি আরো বলেন, ‘দুপুর ২ টার দিকে কে বা কারা এসে সকল ব্যালট পেপারে সিল মেরে দিয়ে চলে গেছে। তাই আমাদের ভোট নেয়া হচ্ছে না।’

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ভোটাররা লাইনে দাঁড়িয়ে আছে। তবে ভোটগ্রহণ করা হচ্ছে না। কেউ কেউ আবার ফিরেও যাচ্ছেন ভোট দিতে না পেরে।

ওই ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোস্তাফিজুর রহমান এ বিষয়ে বলেন, ‘কিছু ব্যালট পেপার আলমারিতে আছে। এখন দেবো।’ কিন্তু তিনি কোনো ব্যালট পেপারই দেখাতে পারেননি।

এ ব্যাপারে ঠাকুরগাঁও পৌরসভা রিটার্নিং অফিসার ফজলে রাব্বী বলেন, ‘এমন কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে বিষয়টি আমরা দেখছি।’

রবিউল এহ্সান রিপন/এসএইচএস/আরআইপি