ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভালুকায় একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত

প্রকাশিত: ০৮:৩৭ এএম, ৩০ ডিসেম্বর ২০১৫

উৎসবমুখর পরিবেশে ময়মনসিংহের ৯টি পৌরসভায় ভোটগ্রহণ শুরু হলেও ভালুকায় ব্যালট পেপার ছিনতাইয়ের পর দক্ষিণ ভালুকা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এদিকে, ত্রিশালের দুখু মিয়া বিদ্যা নিকেতেনের সমানে ও নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। বেলা সোয়া ১টার দিকে নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে আ.লীগ ও আ.লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় মুখোশধারী কয়েকজন যুবক কয়েক রাউণ্ড গুলি বর্ষণ করে নির্বিঘ্নে নদীর ওপারে চলে যায়। এ ঘটনার পর পরই সেখানে র্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পৌঁছায়।

ত্রিশালের রিটার্নিং অফিসার ও ইউএনও জান্নাতুল ফেরদৌস গোলযোগ হওয়ার কথা স্বীকার করে সাংবাদিকদের বলেন, এখন পরিস্থিতি শান্ত রয়েছে। তবে গোলাগুলির কোনো ঘটনা ঘটেনি বলে পুলিশ দাবি করেছে। দুপুর দেড়টার দিকে ফুলপুর পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনায় কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলাম আহত হয়েছেন।

এদিকে গফরগাঁও পৌরসভার বিএনপির মেয়র প্রার্থী আব্দুল্ল্যাহ আলম মামুন অভিযোগ করেছেন যে, কোনো ভোটার মেয়র পদে নিজের ইচ্ছামতো ভোট দিতে পারছেন না। সরকার দলের সমর্থকদের সামনেই মেয়র প্রার্থীর সিল মেরে ব্যালট তাদের হাতে দিয়ে দিতে হচ্ছে। অবশ্য কাউন্সিলর পদে সুষ্ঠুভাবেই ভোটগ্রহণ হচ্ছে বলেও তিনি জানিয়েছেন।   

৯টি পৌরসভায় মেয়র পদে ৩৫, সংরক্ষিত ১০৬ ও সাধারণ ২৮৪ জন কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ১ লাখ ৯৪ হাজার ৩৮৭ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন।

ময়মনসিংহের গফরগাঁও, ভালুকা, ত্রিশাল, মুক্তাগাছা, ফুলবাড়িয়া, ফুলপুর, গৌরীপুর, ঈশ্বরগঞ্জ ও নান্দাইল পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে দলীয় প্রতীকে এবারই প্রথম নির্বাচন হচ্ছে। কনকনে শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করে ভোটাররা বুধবার সকাল থেকেই লাইনে দাঁড়িয়ে ভোট প্রদান করছেন। প্রতিটি কেন্দ্রে সকাল থেকে নারী ভোটারের দীর্ঘ লাইন দেখা গেছে।বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পুরুষ ভোটারের সংখ্যা বাড়তে শুরু করেছে। গোলযোগের পর ত্রিশালে ভোটারের উপস্থিতি কমে গেছে।

আতাউল করিম খোকন/এসএস/এমএস