ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

‘ওপরের নির্দেশ, প্লিজ বের হয়ে যান’

প্রকাশিত: ০৪:১৭ এএম, ৩০ ডিসেম্বর ২০১৫

‘ওপর থেকে নির্দেশ এসেছে, আপনি প্লিজ বের হয়ে যান।’ বিশৃঙ্খলার অভিযোগে আওয়ামী লীগ মেয়র প্রার্থীর পোলিং এজেন্টকে এভাবেই ভোট কেন্দ্র থেকে বের করে দিচ্ছিলেন প্রিজাইডিং অফিসার পলাশ কুমার।

ঘটনাটি বুধবার সকাল ৯ টায় নারায়ণগঞ্জের সোনারগাঁও ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের। সকাল থেকেই এখানে বিশৃঙ্খলা করছিলেন সোনারগাঁও পৌরসভার ৮ নং ওয়ার্ডের আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাডভোকেট ফজলে রাব্বির নির্বাচনী এজেন্ট। ভোটারদের নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য রীতিমত চাপ দিচ্ছিলেন তিনি।

অতিষ্ঠ হয়ে সকাল ৯ টায় প্রিজাইডিং অফিসার তাকে কেন্দ্রের ভেতর থেকে বের করে স্কুলের মাঠে নিয়ে আসেন। কেন্দ্র থেকে বেরিয়ে যেতে বলেন। তবে সেখানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ প্রার্থী রাব্বি ও তার সমর্থকেরা। তাদের সঙ্গে সমঝোতা করে প্রিজাইডিং অফিসার সেই এজেন্টকে আবারো কেন্দ্রে প্রবেশের অনুমতি দেন।

jasim

এর কিছুক্ষণ পরেই প্রিজাইডিং অফিসার পলাশ কুমারের কক্ষে প্রবেশ করেন আওয়ামী লীগ প্রার্থী রাব্বি। ৫ মিনিট পর হাসিমুখে বেরিয়ে আসেন। জাগো নিউজের পক্ষ থেকে এ বিষয়ে জানতে চাইলে পলাশ কুমার বলেন, ‘তিনি ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা-হইচই করছিলেন, তাই তাকে বের করে দেয়া হয়েছিল।’

আবার কেন তাকে ঢুকতে দেয়া হল জানতে চাইলে পলাশ কুমার বলেন, ‘তিনি পরবর্তীতে এমন বিশৃঙ্খলা করবেন না বলে প্রতিশ্রুতি দিয়েছেন বলে তাকে আবার ঢুকতে দেয়া হয়েছে।’

৮ নং ওয়ার্ডের এই কেন্দ্রের ভোটার সংখ্যা মোট ২ হাজার ৯৩৪ জন। সকাল থেকেই এখানে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। কেন্দ্রে প্রবেশের আগে ভোটারদের কাছে নিজ নিজ প্রার্থীর পক্ষে শেষ বারের মতো ভোট চাইছেন বিভিন্ন দলের সমর্থকেরা। তবে প্রকাশ্যে বিএনপির মেয়র প্রার্থী মোশাররফ হোসেনের পক্ষে কাউকে ভোট চাইতে দেখা যায়নি।

এআর/জেইউ/জেডএইচ/এমএস