ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নওগাঁয় প্রার্থীদের লক্ষ্য সম্প্রসারিত এলাকার উন্নয়ন

প্রকাশিত: ০৫:০১ এএম, ২৯ ডিসেম্বর ২০১৫

পৌর নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ। প্রার্থীদের কাছ থেকে ভোটাররা পেয়েছেন নানান প্রতিশ্রুতি। ভোটাররাও প্রার্থীদের আশ্বাস দিয়েছেন। তবে ভোটারদের উপর নির্ভর করছে কোনো প্রার্থীকে ভোট দেবেন। প্রার্থীরা যে প্রতিশ্রুতিই দিক না কেন বুঝে শুনে যোগ্য ব্যক্তিকেই ভোট দেবেন এমন আভাস পাওয়া গেছে।

এবার সব প্রার্থীরই মূল লক্ষ্য পৌর সম্প্রসারিত এলাকার উন্নয়ন। এছাড়া নতুন ভোটারদের প্রতি বেশি গুরুত্ব দিয়ে তাদের উন্নয়নের পরিকল্পনা তুলে ধরছেন।

সূত্রে জানা যায়, ১৯৬৩ সালে উকিলপাড়া, মাস্টারপাড়া, পার-নওগাঁ, হাট-নওগাঁ, চকদেবপাড়া, কালীতলা, কাজিপাড়া ও ধর্মতলা নিয়ে পৌরসভার যাত্রা শুরু হয়। ১৯৮৯ সালে আরও কিছু এলাকা পৌরসভার অন্তর্ভুক্ত হয়। এসব এলাকা হচ্ছে জগৎসিংহ, খালিশকুড়া, ভবানীপুর, সুলতানপুর জেলেপাড়া, রজাকপুর, শেখপুরা, বোয়ালিয়া, কোমাইগাড়ী, শিবপুর, চকবাড়িয়া, বরুনকান্দি ও চকরাম চন্দ্র। বর্তমানে ৯টি ওয়ার্ডে ৫৬টি মহল্লা নিয়ে পৌরসভা গঠিত এবং প্রায় পৌনে দুই কোটি লোকের বসবাস। আর সম্প্রসারিত এলাকায় বসবাস করছেন প্রায় ৭০ হাজার মানুষ।

জেলা সার্ভার স্টেশন সূত্রে জানা যায়, নওগাঁ পৌরসভা নির্বাচনে ভোটার সংখ্যা ১ লাখ ৫ হাজার ৭৮০ জন। এর মধ্যে পুরুষ ৫২ হাজার ৯৫০ জন এবং নারী ভোটার ৫২ হাজার ৮৩০ জন। গতবার ভোটার ছিলেন ৮৫ হাজার ৬১৩ জন। নতুন ভোটার ২০ হাজার ১৬৭ জন। সম্প্রসারিত এলাকায় ভোটার সংখ্যা প্রায় এক তৃতীয়াংশের বেশি বলে জানা যায় ।

নওগাঁ পৌরসভায় মেয়র পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন-নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণ, বর্তমান পৌর মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নজমুল হক সনি, স্বতন্ত্র আবদুল ওয়াহাব ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শহিদুল ইসলাম। পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৬ জন এবং তিনটি সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে ১৪ জন।

সম্প্রসারিত এলাকা কোমাইগাড়ী মহল্লার বাসিন্দা সালাম বলেন, প্রার্থীরা বিভিন্ন প্রতিশ্রুতি দিয়েছেন। প্রতিশ্রুতির কথায় না ভুলে যোগ্য ব্যক্তিকেই ভোট দেবেন। বারবার তারা প্রতারিত হয়েছেন। তাই এবার তারা ভেবেচিন্তে ভোট দেবেন।

একই এলাকার নতুন ভোটার আরমান, আরিফ ও নাহিদ হোসেন বলেন, এবারই প্রথম ভোটার তারা। তাই বুঝে শুনে সৎ ও অতীত ইতিহাস জেনে ভোট দেবেন।

মেয়র প্রার্থী দেওয়ান ছেকার আহমেদ শিষাণ বলেন, সম্প্রসারিত এলাকার বেশি সমস্যা রাস্তাঘাট ও পানির লাইন। ভোটাররা এসব সমস্যার কথা তুলে ধরেছেন। আমি ভোটারদের কাছে তাদের দাবি পূরণে অঙ্গীকার করেছি।

মেয়র প্রার্থী নজমুল হক সনি বলেন, গত পাঁচ বছর সম্প্রসারিত এলাকার অনেক উন্নয়ন করেছি। এছাড়া অনেক উন্নয়নমূলক কাজ এখনও শেষ করতে পারিনি। পুনরায় নির্বাচিত হলে বাকি কাজগুলো সম্পূর্ণ করবেন বলে জানান।

আব্বাস আলী/এসএস/এমএস