ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভৈরবে স্কুলের খাবার খেয়ে একজনের মৃত্যু, অসুস্থ অর্ধশত

প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৫

ভৈরবের কালিকাপ্রসাদ উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তীর উৎসবের খাবার খেয়ে আছিয়া বেগম নামে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অসুস্থ হয়েছেন আরও অন্তত ৫০ জন। নিহত আছিয়া বেগম কালিকাপ্রসাদ উত্তরপাড়া এলাকার আফতাব উদ্দিনের স্ত্রী।

অসুস্থদের ২৭ জন ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ অর্ধশত লোক বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি হয়েছেন। ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া ২৭ জনের মধ্যে গুরুতর অবস্থায় ৯ জনকে ঢাকার মহাখালীর উদরাময় হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. বুলবুল আহম্মেদ জানান, খাদ্যে বিষক্রিয়ায় এ মৃত্যু ও অসুস্থতার ঘটনা ঘটেছে। তিনি আরো জানান, তার নেতৃত্বে ইতোমধ্যে তিন সদস্যের একটি মেডিকেল টিম গঠন করে রোগীদের সার্বক্ষণিক পর্যবেক্ষণসহ চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে খবর পেয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার ও ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম তালুকদার সোমবার রাত ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে অসুস্থদের খোঁজ-খবর নিয়েছেন। পরে নির্বাহী কর্মকর্তা কালিকাপ্রসাদ উত্তরপাড়া গ্রামে মৃত আছিয়া বেগমের বাড়িতে যান। এ সময় তিনি ঘটনার তদন্তসহ প্রায়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

অসুস্থ রোগী ও তাদের পরিবারের লোকজন জানায়, ২৬ ডিসেম্বর শনিবার স্থানীয় কালিকাপ্রসাদ উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনার আয়োজন করে আয়োজক কমিটি। দিনভর অনুষ্ঠান শেষে বিকেলে আগত দর্শকদের মাঝে রান্না করা বিরিয়ানির প্যাকেট বিতরণ করা হয়। তারা ওই বিরিয়ানির প্যাকেট যার যার বাড়ি নিয়ে খাবার গ্রহণ করেন।

খাবার গ্রহণের পর সন্ধ্যা থেকে তারা বমি, পেটব্যথাসহ পাতলা পায়খানায় আক্রান্ত হন। তারা প্রথমে স্থানীয় পল্লী চিকিৎসকদের কাছে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেন। কিন্তু অবস্থার অবনতি হলে রোববার ও সোমবার ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

আসাদুজ্জামান ফারুক/বিএ