ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ডাক্তার দেখার পূর্বেই রোগীর মৃত্যু

প্রকাশিত: ১০:১৯ এএম, ২৮ ডিসেম্বর ২০১৫

ব্রাহ্মণবাড়িয়ায় ডাক্তার দেখাতে এসে সিরিয়ালের জন্য দীর্ঘ অপেক্ষার পর বিনা চিকিৎসায় হাবীবা বেগম (০২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুর পৌনে ২টার দিকে শিশুটির মৃত্যু হয়। সে বিজয়নগর উপজেলার বাইগদা গ্রামের আশেকুর রহমানের মেয়ে।

হাবীবার পারিবারিক সূত্রে জানা যায়, রোববার সন্ধ্যা থেকে হাবীবা শ্বাসকষ্টে ভুগছিল। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে হাবীবাকে চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া শহরের কুমারশীল মোড়স্থ সেন্ট্রাল ল্যাব ডায়াগনস্টিক সেন্টারের নবজাতক ও শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মো. জাকারিয়ার চেম্বারে আনা হয়। কিন্তু চেম্বারে অন্যান্য রোগীদের ভিড় থাকায় সিরিয়ালের জন্য হাবীবাকে নিয়ে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়।

ঘণ্টা দেড়েক অপেক্ষার পর হাবীবার অবস্থার অবনতি ঘটলে ডা. জাকারিয়ার সহকারীকে বলা হলে তিনি সুযোগ হলে দেখিয়ে দেবেন বলেন। এ ঘটনার কিছুক্ষণ পরেই হাবীবার মৃত্যু হয়।

তবে ডা. মো. জাকারিয়া অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ অস্বীকার করে জাগো নিউজকে বলেন, হাবীবা নামের কোনো রোগী আমার চেম্বারে আসেনি।

এদিকে, একমাত্র মেয়ের মৃত্যুতে হাবীবার মা রুমা বেগম হাসপাতালের ফ্লোরে কান্নায় ভেঙ্গে পড়েন। এ সময় হাসপাতালের স্টাফরা তাকে টেনে-হিঁচড়ে হাসপাতাল থেকে বের করে দেয়ার চেষ্টা করেন।

আজিজুল আলম সঞ্চয়/এআরএ/আরআইপি