ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিয়ের দাবিতে শিক্ষকের বাড়িতে ছাত্রীর অনশন

প্রকাশিত: ০৫:৪০ এএম, ২৮ ডিসেম্বর ২০১৫

নওগাঁর আত্রাইয়ে বিয়ের দাবিতে শিক্ষকের বাড়িতে ছাত্রীর অবস্থান ধর্মঘটের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সিংসাড়া গ্রামে রোববার থেকে ছাত্রীর এ অনশন ধর্মঘট চলছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার আহসানগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাজেদুল করিম (৩০) এর সঙ্গে প্রাইভেট পড়ানোর মাধ্যমে ওই ছাত্রীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সাজেদুল উপজেলার সিংসাড়া গ্রামের জাম প্রামানিকের ছেলে এবং ওই ছাত্রী সিংসাড়া কছির উদ্দিন দেওয়ান মেমোরিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজে নবম শ্রেণিতে পড়তো।

বিয়ে করবে বলে ওই শিক্ষক ছাত্রীর বাড়িতে নিয়মিত যাতায়াত করতো। শনিবার রাতে শিক্ষক ছাত্রীর ঘরে প্রবেশ করলে গ্রামবাসী তাকে আটক করে। আটকের পর ওই শিক্ষক মেয়েটিকে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে কৌশলে পালিয়ে যায়।

পরদিন রোববার সকাল পর্যন্ত ওই শিক্ষকের কোনো সন্ধান না পেয়ে বিয়ের দাবিতে শিক্ষকের বাড়িতে অবস্থান ধর্মঘট শুরু করে। বিষয়টি চারিদিকে ছড়িয়ে পড়লে এলাকাবাসীরা মেয়েটিকে দেখার জন্য ওই বাড়িতে ভিড় জমায়।

অবস্থানরত মেয়েটি জানায়, প্রায় এক বছর যাবত শিক্ষক সাজেদুল বিয়ের প্রলোভন দেখিয়ে আমার সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন। এখন বিয়ের দাবিতে এখানে এসেছি।
 
স্থানীয় আহসানগঞ্জ ইউপি চেয়ারম্যান এসএম মঞ্জুরুল আলম বলেন, আমি ঘটনাটি শুনেছি। তবে কোনো পদক্ষেপ নেয়া হয়নি।

সিংসাড়া গ্রামের বাসিন্দা খায়রুল ইসলাম বলেন, বিয়েটি যাতে হয় এজন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। এ ব্যাপারে শিক্ষক সাজেদুল করিমের সঙ্গে মুঠোফোনে  যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

আত্রাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেন, সোমবার সকালে মেয়ের বাবা এসে তাকে বাড়িতে নিয়ে গেছে।

আব্বাস আলী/এসএস/এমএস