ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আশুলিয়ায় পলির গোডাউনে ভয়াবহ আগুন

প্রকাশিত: ০৬:৪০ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৫

সাভারের আশুলিয়ায় একটি পলির গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে গোডাউনে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এসময় ওই গোডাউন থেকে আগুন পার্শ্ববর্তী একটি শ্রমিক কলোনিতে ছড়িয়ে পড়লে ৭টি সেমিপাকা ঘর পুড়ে যায়।

রোববার সাড়ে ১০টার দিকে আশুলিয়ার শিমুলতলা এলাকায় সেন্টুর পলির গোডাউন থেকে এই আগুনের সূত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শী তোফাজ্জল জানান, সেন্টুর পলির গোডাউন থেকে হঠাৎ আগুন ও ধোয়া দেখতে পায় তারা। এসময় তারা নিজস্ব পানির উৎস থেকে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো পলির গোডাউনসহ পার্শ্ববর্তী হাজী জিল্লু কলোনিতে ছড়িয়ে পরে।

পরে স্থানীয়রা ডিইপিজেড ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। ফায়ার সার্ভিসের কর্মীদের প্রায় ঘণ্টাখানেক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ততক্ষণে পলির গোডাউনে থাকা সমস্ত পলি ও পার্শ্ববর্তী হাজী জিল্লু কলোইনর টিনের তৈরি ৭টি সেমি পাকা ঘর ও ঘরে থাকা মালামাল পুড়ে যায়।

আগুনের সত্যতা নিশ্চিত করে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র কর্মকর্তা আব্দুল হামিদ জানান, ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এছাড়া প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান জানাতে পারেনি এই কর্মকর্তা।

আল-মামুন/বিএ