ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাজবাড়ীতে খেজুরের রস খেয়ে ৫ শিক্ষার্থী অসুস্থ

প্রকাশিত: ০৬:০৮ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৫

রাজবাড়ী জেলা সদরের রামকান্তপুর ইউনিয়নে খেজুরের রস খেয়ে একই পরিবারের দুই বোনসহ ৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। শনিবার রাত সোয় ৮টার দিকে তাদেরকে অসুস্থ অবস্থায় রাজবাড়ী সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎক তাদের চিকিৎসাসেবা দিয়ে ওয়ার্ডে পাঠান।

অসুস্থ শিক্ষার্থীরা হলেন নানার বাড়ীতে বেড়াতে আসা জেলার গোয়ালন্দ উপজেলার রায়পুর গ্রামের ইদ্রিস মোল্লার মেয়ে এইচএসসি পরীক্ষার্থী সিমা (১৯) ও তার বোন উর্মি (১৭), রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ফাইনাল পরীক্ষার ফল প্রত্যাশী রামকান্তপুর ইউনিয়নের চরপাড়া এলাকার কালাম মোল্লার ছেলে ইমন মোল্লা (১৪), ইকরামুলের ছেলে শাকিল (১৪) ও রশিদ মোল্লার ছেলে মিল্টন মোল্লা (১৪)।


ইমনের বাবা কালাম মোল্লা জানান, সন্ধ্যা সাড়ে ৭টা বা তার কিছু সময় পর ওরা হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। আবার কেউ জ্ঞানও হারিয়ে ফেলে। পড়ে আমারা তাৎক্ষণিক টের পাই যে খেজুরের রস খেয়েছে। তখন দ্রুত ওদেরকে হাসপাতালে নিয়ে আসি। হাসপাতালে আনার পর ডাক্তার সাহেব ওদের ওয়াশ করে ভর্তি করেছে।

সিমা ও উর্মির নানা খালেক মন্ডল জানান, তাদের বাড়ীতে অনুষ্ঠান ছিল আর তাতেই নাতনিরা বেড়াতে এসেছিল। গ্রামের বাড়ী হয়তো ওরা রাস্তার পাশে গাছে রসের হাড়ি দেখে লোভ সামলাতে না পেরে খেয়েছে। এ কথা জানার পর তারা বাড়ীতেই লেবু খাইয়ে বমি করানোর চেষ্টা করা হয়েছে কিন্তু কেউ কেউ বমি করলেও বাকিরা অজ্ঞান হয়ে যায়। তখন তারা তাদের হাসপাতালে নিয়ে এসে ভর্তি করেছে। এখন ওদের জ্ঞান আছে আগের থেকে এখন একটু সুস্থ।


রাজবাড়ী সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. সৌরভ এর সত্যতা নিশ্চিত করে জানান, অসুস্থ রোগীদের ওয়াশ করে ওয়ার্ডে পাঠানো হয়েছে।

রুবেলুর রহমান/বিএ