ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পঞ্চগড়ে আ.লীগের মেয়র প্রার্থীকে শোকজ

প্রকাশিত: ০৭:৫৪ এএম, ২৩ ডিসেম্বর ২০১৫

পঞ্চগড় পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাকিয়া খাতুনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছেন রির্টানিং অফিসার। মঙ্গলবার রাত সাড়ে ১০টা পর জেলা রিটার্নিং অফিসার তাকে এই নোটিশ দেন। একই অভিযোগে রাতেই দুই কাউিন্সিলর প্রার্থীকে তিন হাজার টাকা করে জরিমানা করা হয়।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, মঙ্গলবার রাত রাত ৮ টার পর আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাকিয়া খাতুন শহরের জালাসী এলাকায় শব্দ বর্ধনকারী যন্ত্র ব্যবহার করে সভা করেছিল। সভায় অভিনেত্রী শমী কায়সারসহ কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ ও স্থানীয় আওয়ামী নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। কারণ দর্শানোর ওই নোটিশে আচরণবিধি লঙ্ঘনের দায়ে তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না এই মর্মে ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্ত প্রার্থীকে উপযুক্ত জবাব দিতে বলা হয়েছে।

এদিকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ওমর ফারুক জাহাঙ্গীর এবং একই ওয়ার্ডের মো. মানিককে ৩০০০ টাকা করে জরিমানা করা হয়।   

শোকজের বিষয় নিয়ে কথা বলতে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাকিয়া খাতুনের সঙ্গে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

নৌকা প্রতীকের মেয়র প্রার্থীকে কারণ দর্শানোর নোটির প্রদানের কথা নিশ্চিত করে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বলেন, এখানে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ঘটনা খুব বেশি নেই। গোটা পৌরসভা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সার্বক্ষণিক নজর রাখা হচ্ছে। রাত ৮ টার পর শব্দ বর্ধনকারী যন্ত্র ব্যবহার করে সভা করার অভিযোগে এক মেয়র প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে।

সফিকুল আলম/এসএস/এমএস