ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

যশোরে আ.লীগের বিদ্রোহী প্রার্থীর সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১০:৩৩ এএম, ২২ ডিসেম্বর ২০১৫

যশোর পৌরসভায় নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে একের পর এক হুমকি ও হামলার শিকার হচ্ছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র মেয়র প্রার্থী এসএম কামরুজ্জামান চুন্নু।

মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে তিনি এ অভিযোগ করেন। এসব অভিযোগ তিনি লিখিতভাবে রিটার্নিং অফিসারকেও জানিয়েছেন বলে উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে সাবেক মেয়র কামরুজ্জামান চুন্নু জানান, যশোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেয়ার পর থেকে প্রত্যাহারের দিন ১৩ ডিসেম্বর পর্যন্ত তিনি অব্যাহতভাবে হুমকির শিকার হয়েছেন। মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য তাকে ভয়ভীতি দেখানো হয়েছে। এরপর ১৪ ডিসেম্বর শহরের ওয়াপদা এলাকায় তার কর্মীদের মারপিট করে দেড় হাজার পোস্টার পুড়িয়ে দেয়া হয়েছে। তার ছেলেকে অপহরণের চেষ্টা করা হয়েছে। ২১ ডিসেম্বর পূর্ব বারান্দিপাড়ায় কামরুজ্জামান চুন্নুর জগ প্রতীকের নির্বাচনী কার্যালয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুর উপস্থিতিতে হামলা চালানো হয়েছে বলেও অভিযোগ চুন্নুর।

তিনি দাবি করেন, সন্ত্রাসীরা এসময় তার কার্যালয় ভাঙচুর করে বঙ্গবন্ধুর ছবি খুলে নিয়ে চলে যায়।

তিনি আরও দাবি করেছেন, অব্যাহত হুমকি ও ভয়ভীতি দেখানোয় এখন অনেক এলাকায় তার কর্মী সমর্থকরা জগ প্রতীকের পোলিং এজেন্ট হতে ভয় পাচ্ছে। এমন পরিস্থিতি চলতে থাকলে সরকার প্রতিশ্রুত অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন যশোরে অসম্ভব হয়ে পড়বে। এজন্য তিনি এসব অভিযোগের ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সরকার ও নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ জানিয়েছেন।

মিলন রহমান/এমএএস/আরআইপি