ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সুনামগঞ্জে ভোটযুদ্ধে আবারো হাছনরাজা-বখত পরিবার

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ১০:২৬ এএম, ২২ ডিসেম্বর ২০১৫

নতুন আঙ্গিকে পৌর নির্বাচন হলেও সুনামগঞ্জে দুই পরিবারকে নিয়েই শহর ও শহরের বাইরে সরগরম চলছে। একজন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান মেয়র আইয়ুব বখত জগলুল (নৌকা) এবং অপরজন স্বতন্ত্র প্রার্থী হাছন রাজার প্রপৌত্র দেওয়ান গণিউল সালাদিন (মোবাইল)। বিএনপি সমর্থিত প্রার্থী অধ্যক্ষ শেরগুল আহমেদ (ধানের শিষ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সুনামগঞ্জ পৌরসভা নির্বাচন দীর্ঘদিন যাবত হাছনরাজা ও বখত পরিবারে সীমাবদ্ধ ছিল। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আইয়ুব বখত জগলুল (নৌকা) প্রতীক নিয়ে বিভক্ত আওয়ামী লীগকে নিয়ে এক হয়ে কাজ করছেন। দ্বিধা বিভক্তি ভুলে আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থীদের প্রার্থীরা নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কিন্তু অপরদিকে বিএনপির প্রার্থী অধ্যক্ষ শেরগুল আহমেদ নির্বাচনী প্রচারণায় নিজেকে ২০ দলীয় জেটের প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এবারের নির্বাচনী প্রচারণায় দলীয় প্রতীকের পক্ষে দলীয় গ্রুপিং এর উর্ধ্বে উঠে নেতা কর্মীরা অবস্থান নিচ্ছেন যার যার দলের পক্ষে। ত্রিধাবিভক্ত বিএনপি এবার গতবারের বিজয়ী প্রার্থী শেরগুল আহমেদের পক্ষে এককাতারে শামিল হয়ে কাজ করছেন। স্বতন্ত্রপ্রার্থী দেওয়ান গণিউল সালাদীন নিজের ব্যক্তিগত পরিচয় ও প্রয়াত সহোদর সুনামগঞ্জ পৌরসভার তিনবারের নির্বাচিত চেয়ারম্যান মমিনুল মউদীন এর আবেগকে কাজে লাগিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

সুনামগঞ্জ পৌরসভায় ৯টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ৪১ হাজার। সুনামগঞ্জে মেয়র পদে ৩জন, সাধারণ কাউন্সিলর পদে ৪২জন, নারী কাউন্সিলর পদে ১৩জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিগত পৌর নির্বাচনে হাছনরাজা পরিবারের কোনো প্রার্থী না থাকায় হাছন রাজার এলাকা থেকে প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির বর্তমান প্রার্থী অধ্যক্ষ শেরগুল আহমেদ। প্রথম নির্বাচনী প্রার্থী হওয়ায় তিনি পরাজিত হন। বিগত নির্বাচনে প্রার্থী না হলেও এবার নির্বাচনে হাছন রাজা পরিবার থেকে প্রার্থী হয়েছেন দেওয়ান গণিউল সালাদীন। পারিবারিক ইমেজকে কাজে লাগিয়ে তিনি নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

বিএনপি মনোনীত প্রার্থী অধ্যক্ষ শেরগুল আহমেদ বলেন, নির্বাচন কমিশন যদি শেষ পর্যন্ত লেভেল প্লেয়িং ধরে রাখতে পারে তবে আমি অবশ্যই ধানের শিষ প্রতীক নিয়ে বিজয়ী হবো।

আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র আইয়ুব বথত জগলুল বলেন, আমি বিগত পাঁচ বছর পৌরসভার যে উন্নয়ন করেছি আশা করি ভোটাররা এ উন্নয়ন দেখে আবারও আমাকে নির্বাচিত করবে।

ওয়েজখালী এলাকার ব্যবসায়ী আফতারুল বলেন, দলীয় প্রতীক নিয়ে নির্বাচন হলেও এবার সুনামগঞ্জে দুই পরিবারের মধ্যেই ভোটযুদ্ধ হবে। ভোটররা অবশ্যই সচেতন। তাই যোগ্য ব্যক্তিকেই নির্বাচিত করবেন।  

ষোলঘর এলাকার ভোটার নূর মাহবুবা বলেন, আমি আশা করি পৌরবাসী সচেতন। তাই একজন ভাল মানুষকেই আমরা মেয়র পদে নির্বাচিত করবো। যিনি সাধারণ মানুষের পাশে থাকবেন তিনিই হবেন আমাদের মেয়র।

এসএস/আরআইপি