ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আ.লীগের দুই মেয়র প্রার্থীর সংঘর্ষের ঘটনায় ৩টি মামলা

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ০৯:১৬ এএম, ২২ ডিসেম্বর ২০১৫

কুমিল্লার চৌদ্দগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র মিজানুর রহমান এবং দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ইমাম হোসেন পাটোয়ারি এনামের কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ, গুলি বিনিময় ও অগ্নিসংযোগের ঘটনায় ৩টি মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার সকালে চৌদ্দগ্রাম থানার এসআই শংকর তালুকদার বাদী হয়ে ২৬ জনকে এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা আরও দেড়শ‘ জনকে আসামি করে পুলিশ আহত করার অভিযোগে একটি মামলা দায়ের করেন। এছাড়া আরও দুইটি মামলা দায়ের করেন মেয়র মিজানুর রহমানের সমর্থক স্থানীয় আলকরা ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ইসমাঈল হোসেন বাচ্চু ও কাউন্সিলর প্রার্থী আবদুল হালিম। ওই ৩টি মামলায়ই প্রধান আসামি করা হয়েছে চৌদ্দগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা যুবলীগের সদস্য ইমাম হোসেন পাটোয়ারিকে।

পুলিশ জানায়, গত সোমবার বিকালে চৌদ্দগ্রাম বাজারে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র মিজানুর রহমান এবং দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ইমাম হোসেন পাটোয়ারি এনামের কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশের এসআই মো. হোসাইন ও কনস্টেবল মনির হোসেনসহ উভয় গ্রুপের অন্তত অর্ধ-শতাধিক আহত হয়েছে।

এদিকে পুলিশ সোমবার গভীর রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে বিদ্রোহী প্রার্থী এনাম পাটোয়ারির সমর্থক কাউন্সিলর প্রার্থী ইখতেখার আলম সারোয়ার পাটোয়ারি (তুষার), এনামের  সমর্থক চাচাতো ভাই কামাল উদ্দিন পাটোয়ারি, সাহাব উদ্দিন পাটোয়ারি, সাখাওয়াৎ হোসেন ও খোরশেদ আলমকে আটক করেছে।

চৌদ্দগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.ফরহাদ হোসেন বলেন, যাদের আটক করা হয়েছে তারা সবাই সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলার আসামি। অপর আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

কামাল উদ্দিন/এসএস/এমএস