ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিরিঞ্জ সংকটে ধুনটে করোনার টিকা দেওয়া বন্ধ

নিজস্ব প্রতিবেদক | বগুড়া | প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২১

করোনার ভ্যাকসিন মজুত থাকলেও সিরিঞ্জ সংকটের কারণে বগুড়ার ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হওয়া টিকাদান কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকালে স্বাস্থ্য বিভাগ থেকে এই কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। পূর্ব ঘোষণা ছাড়াই কার্যক্রম বন্ধ করায় ভোগান্তিতে পড়তে হচ্ছে টিকা গ্রহীতাদের। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেওয়া কার্যক্রম শুরুর পর টিকা নিতে লোকজন হুমড়ি খেয়ে পড়েন। প্রতিদিন কয়েকশ টিকাপ্রত্যাশী লোকজন ছুটে আসেন হাসপাতালে। ফলে হাসপাতাল কর্তৃপক্ষ অনেকটা টালমাটাল অবস্থায় পড়ে।

টিকার পরিমাণ থেকে লোকজন বেশি হওয়ায় বেকায়দার মধ্যে পড়তে হয় হাসপাতাল কর্তৃপক্ষকে। এ নিয়ে মাঝেমধ্যে সংশ্লিষ্টদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ছেন টিকাপ্রত্যাশীরা। একইসঙ্গে দেখা দেয় সিরিঞ্জ সংকটও। এ পরিস্থিতিতে বৃহস্পতিবার থেকে বন্ধ করে দেওয়া হয় টিকার কার্যক্রম।

এ বিষয়ে ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল হাছিব জানান, করোনাভাইরাস প্রতিরোধে ভ্যাকসিনের মজুত রয়েছে। কিন্তু সিরিঞ্জ সরবরাহ না থাকায় টিকাদান কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে। এ বিষয়টি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সিরিঞ্জ পেলে আবারও টিকাদান কার্যক্রম চালু করা হবে।

৪ অক্টোবর থেকে টিকা দেওয়া কার্যক্রম আবারও শুরু হতে পারে বলেও জানান এ স্বাস্থ্য কর্মকর্তা।

চলতি বছরের ৭ ফেব্রুয়ারি এ উপজেলায় টিকা কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত উপজেলায় ৩৬ হাজার ৪৪৬ জন করোনার টিকাগ্রহণ করেছেন। এর মধ্যে দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৪ হাজার ২৯ জন।

এসজে/জিকেএস