ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুমিল্লায় সন্ত্রাসী হামলায় আহত সেনা সদস্যের মৃত্যু

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ০৮:৫১ এএম, ২০ ডিসেম্বর ২০১৫

কুমিল্লার চৌদ্দগ্রামে সন্ত্রাসী হামলায় আহত সেনা সদস্য রাশেদ তানভীর রোবেল মারা গেছেন। টানা ১০দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে রোববার সকাল পৌনে ৯ টায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার মৃত্যু হয়। দুপুর সোয়া ২ টায় বিষয়টি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার ওসি মো. ফরহাদ হাসেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৯ ডিসেম্বর (বুধবার) রাতে চৌদ্দগ্রাম উপজেলা কাশিনগর ইউনিয়নের মহাদেবপুর গ্রামের বৃদ্ধ মো.হাবিবুল্লাহ ঢাকার একটি হাসপাতালে বার্ধ্যক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। পরদিন সকালে তার স্বজনরা লাশ বাড়িতে আনার পর দাফনের প্রস্তুতিকালে পার্শ্ববর্তী অলিপুর গ্রামের ইয়াসিন মিয়া লোকজন নিয়ে তার লাশ দাফনে বাধা দেন।

এ সময় ইয়াসিন দাবি করেন, ‘তিনি হাবিবুল্লাহর ছেলে নজরুল ইসলামের নিকট সমবায় সমিতির ৮০ লাখ টাকা পাবে। তার টাকা পরিশোধ না করলে মরদেহ দাফন করতে দেয়া হবে না।’ এ নিয়ে দু’পক্ষের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে ইয়াসিন তার লোকজন নিয়ে ওই বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় হামলায় মৃত হাবিবুল্লার ছেলে সেনা সদস্য তানভীরসহ অন্তত ১০ জন আহত হয়। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় তানভীরকে সিএমএইচ হাসপাতালে ভর্তির পর রোববার সকালে তিনি মারা যান।

চৌদ্দগ্রাম থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কাউছার জানান, হামলার ঘটনায় ইতোমধ্যে থানায় মামলা হয়েছে। সেনা সদস্য তানভীরের মরদেহ ময়নাতদন্তসহ সেনাবাহিনীর অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে হয়তো সন্ধ্যার মধ্যে গ্রামের বাড়িতে আনা হতে পারে।

উল্লেখ্য, বাবার মৃত্যুর খবর পেয়ে চট্টগ্রাম সেনানিবাসে কর্মরত সৈনিক তানভীর ছুটিতে গ্রামের বাড়িতে এসেছিলেন। তার ৬ মাসের একটি ছেলে সন্তান রয়েছে।

কামাল উদ্দিন/এসএস/এমএস