ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঝিনাইদহে আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ

প্রকাশিত: ০৩:৪০ এএম, ২০ ডিসেম্বর ২০১৫

ঝিনাইদহ হরিণাকুন্ডু পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহিনুর রহমান রিন্টুর বিরুদ্ধে বোমাবাজি, জীবন নাশের হুমকি, সশস্ত্র মোটরসাইকলে মহড়া, পোস্টার ছেঁড়া ও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে।

বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী মো. জিন্নাতুল হক শনিবার সন্ধ্যায় হরিণাকুন্ডু রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভিনের কাছে লিখিতভাবে এ অভিযোগ করেন। ৮ দফার এই অভিযোগপত্র প্রধান নির্বাচন কমিশনার, ঝিনাইদহ জেলা প্রশাসক, পুলিশ সুপার, ঝিনাইদহ র‌্যাব-৬ ও ঝিনাইদহে কর্মরত সাংবাদিকদের কাছে পাঠানো হয়েছে।

Jhenidah-Aligation

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহিনুর রহমান রিন্টু নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে ভাড়াটে সন্ত্রাসী এনে হরিণাকুন্ডু শহরে মোটরসাইকেল মহড়া চালাচ্ছেন। শুক্রবার মধ্য রাতে আওয়ামী লীগ প্রার্থীর লোকজন শহরের আইজুদ্দীন মোড় ও ব্যারাক অফিসের সামনে বোমাবাজি করে। রাতের আধারে শহরের বিভিন্ন স্থানে ধানের শীষ মার্কা ছিঁড়ে দেয়া হচ্ছে। মুখ বেঁধে রাতে বিএনপি সমর্থিত নেতাকর্মীদের বাড়িতে গিয়ে ভোট সেন্টারে না যেতে হুমকি দেয়া হচ্ছে। সর্বক্ষণ ৩০/৪০টি মোটরসাইকেল নিয়ে ভাড়াটিয়া তালিকাভুক্ত সন্ত্রাসীরা পৌর এলাকায় টহল দিয়ে আতঙ্ক সৃষ্টি করছে। তারা আনোয়ার হোসেন নামে ধানের শীষের এক সমর্থককে মারপিট করেছে। মান্দারতলা জোড়াপুকুরিয়া গ্রামে ধানের শীষের পোস্টার লাগানোর সময় কয়েকজনের বাড়িতে গিয়ে অস্ত্র বের করে হুমকি দেয়া হয়েছে। নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে তিনি নির্বাচনী অফিসে আপ্যায়ন করে যাচ্ছেন।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভিন বলেন, লিখিত অভিযোগ গ্রহণ করে তদন্ত করে ব্যবস্থা নেয়ার হবে। আমি উভয়কে শান্তিপূর্ণ সহাবস্থানে থেকে প্রচারণা চালানোর পরামর্শ দিয়েছি।

এসএস/এমএস