ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

হবিগঞ্জে আদেশের ৪ দিনের মাথায় বদলি স্থগিত

প্রকাশিত: ১২:০৫ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৫

হবিগঞ্জ সদর উপজেলা সমাজসেবা অফিসার ও তার স্ত্রীর বদলির ৪ দিনের মাথায় তা স্থগিত করা হয়েছে। নতুন কর্মকর্তাদের নিকট ক্ষমতা হস্তান্তরের দিন আকস্মিকভাবে তাদের বদলির আদেশ স্থগিত করা হয়। এ নিয়ে কর্মকর্তা কর্মচারীদের মাঝে হতাশার সৃষ্টি হয়েছে।

সমাজসেবা কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলা সমাজসেবা অফিসার সোয়েব হোসেন চৌধুরী ও একই অফিসে কর্মরত অপর সমাজসেবা অফিসার তার স্ত্রী বেগম জাহানারা পারভীনকে ১৩ ডিসেম্বর বদলি করা হয়। সমাজসেবা অধিফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির সাক্ষরিত পত্রে তাদের বদলির আদেশ দেয়া হয়। এর মাঝে সোয়েব হোসেন চৌধুরীকে সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলায় এবং তার স্ত্রী বেগম জাহানারা পারভীনকে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসারের দায়িত্ব দিয়ে বদলি করা হয়। এ বিষয়ে একটি প্রজ্ঞাপনও জারি করা হয়।

এতে উল্লেখ করা হয়, ১৫ ডিসেম্বরের মধ্যে তাদের নতুন কর্মস্থলে যোগদান করতে হবে। অন্যথায় ১৭ ডিসেম্বর তাৎক্ষণিকভাবে অবমুক্ত বলে গণ্য হবে। কিন্তু অলৌকিকভাবে ১৭ ডিসেম্বর তাদের বদলির আদেশ স্থগিত করে একটি ফ্যাক্স পাঠানো হয়। এরপর থেকে কর্মকর্তা কর্মচারীদের মাঝে হতাশা দেখা দিয়েছে। তাদের ধারণা ওই দুই কর্মকর্তা ইচ্ছে করলেই যেকোন অসম্ভবকে সম্ভব করতে পারেন।

এ বিষয়ে জানতে চাইলে সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির বলেন, বদলি করার পর তারা মন্ত্রণালয়ে আপিল করেছিল। এর পরিপ্রেক্ষিতে আপাতত তাদের বদলি স্থগিত করা হয়েছে। তবে যারা দীর্ঘদিন ধরে একই কর্মস্থলে রয়েছেন সবাইকেই সরিয়ে দেয়া হবে। তাদেরকেও খুব শিগগিরই সরিয়ে দেয়া হবে।

কিভাবে অবমুক্ত হওয়ার দিন তাদের বদলি স্থগিত হয়েছে তা জানতে চাইলে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব তারিক-উল ইসলাম বলেন, এ বিষয়ে আমার কোনো মন্তব্য নেই।

উপজেলা সমাজসেবা অফিসারের পদে নতুন দায়িত্ব পাওয়া মো. হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আমি যথারীতি ১৭ ডিসেম্বর যোগদান করতে গিয়েছিলাম। কিন্তু তিনি (সোয়েব হোসেন চৌধুরী) বললেন একটু অপেক্ষা করতে। নতুন অর্ডার আসতে পারে। এর কিছুক্ষণের মধ্যেই বদলি স্থগিতের আদেশ ফ্যাক্সযোগে আসে। কিভাবে হয়েছে তা আমি জানি না।

জেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা যায়, সোয়েব হোসেন চৌধুরী ২০১৪ সালের জানুয়ারি মাস থেকে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালকের অতিরিক্ত দায়িত্ব পান। একই অফিসে সমাজসেবা কর্মকর্তা (রেজিস্টার্ড) হিসেবে কর্মরত আছেন তার স্ত্রী বেগম জাহানারা পারভীন।

এখলাছুর রহমান খোকন/এসএস/পিআর