ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বস্তাবন্দি নবজাতকটি সুস্থ আছে

প্রকাশিত: ০৬:৫১ এএম, ১৯ ডিসেম্বর ২০১৫

এখন নবজাতকটি সুস্থ আছে। দুই মেয়ের পর নতুন ছেলে শিশুটি সংসারে আসায় আনন্দের যেন আর সীমা নেই। পুরো পরিবারের মধ্যমণি এখন এই নবজাতকটি। বিষয়টি জানালেন, ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার গোপালপুর গ্রামের বসির আহমেদের স্ত্রী আমেনা খাতুন।

তিনি আরও জানান, ওর নাম অরণ্য রাখা হয়েছে। অরণ্যকে নিজের ছেলের মতো করে লালন পালন করবেন। কবরস্থানের জঙ্গলে তাকে কুড়িয়ে পাওয়া গেছে সে কারণে তার নাম রাখা হয়েছে অরণ্য।

কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জাগো নিউজকে জানান, কোনো এক পাষণ্ড মা তার নবজাতক শিশুটিকে বস্তায় করে শুক্রবার কালীগঞ্জ কবরস্থানে রেখে গেছেন। আমরা বিষয়টি জানার পর ঘটনাস্থলে পৌঁছে শিশুটিকে ওই গ্রামের বসির আহমেদের স্ত্রী আমেনা বেগমের জিম্মায় রেখে এসেছি।

তিনি আরও জানান, শুক্রবার ঘুম থেকে জেগে পার্শ্ববর্তী কবরস্থানে একটি শিশুর কান্না শুনে বাইরে যান আমেনা খাতুন। এরপর বাড়ির লোকজন ডেকে সেখানে গিয়ে একটি বস্তার মধ্যে নবজাতকটিকে পেয়ে কোলে তুলে নেন। এরপর শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনেন।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মেরি জাহান জাগো নিউজকে জানান, শিশুটির সঠিক সময়ের আগেই জন্ম নেওয়ায় ওজন কম হয়েছে এবং ঠাণ্ডাজনিত সমস্যা রয়েছে। শুক্রবার রাতেই শিশুটি ভুমিষ্ঠ হয়েছে বলে মনে করছেন তিনি।

এমজেড/এমএস