ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুষ্টিয়ায় আরও ৩ মৃত্যু, নতুন শনাক্ত ২৯

জেলা প্রতিনিধি | কুষ্টিয়া | প্রকাশিত: ০৯:৫৫ এএম, ১০ সেপ্টেম্বর ২০২১

কুষ্টিয়ায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে এ হাসপাতালে এক জন মারা যান।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ৯টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছন, হাসপাতালটিতে করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপ আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত ও উপসর্গ নিয়ে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত এ হাসপাতালে ৬৩ জন রোগী চিকিৎসাধীন আছেন। এরমধ্যে করোনা আক্রান্ত ৩৭ জন আর উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২৬ জন।

এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৩০১টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৯ দশমিক ৬৩ ভাগ। এ নিয়ে জেলায় করোনা মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ২৪ জন। এরমধ্যে মারা গেছেন ৭৪৫ জন এবং সুস্থ হয়েছেন ১৬ হাজার ৭৪৯ জন।

২৪ ঘণ্টায় শনাক্ত ২৯ জনের মধ্যে কুষ্টিয়া সদরে ১৮ জন, কুমারখালী উপজেলায় এক জন, ভেড়ামারা উপজেলায় সাত জন, মিরপুর উপজেলায় দুজন ও খোকসায় এক জন রয়েছেন।

এছাড়া শুক্রবার সকাল পর্যন্ত কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৩০ জন। এরমধ্যে হোম আইসোলেশনে ৪৭৮ জন এবং হাসপাতালে আইসোলেশনে আছেন ৫২ জন।

আল-মামুন সাগর/এমকেআর/এমএস