ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বরিশালে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ০৮:৫৩ এএম, ১৬ ডিসেম্বর ২০১৫

শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি, বিজয় র‌্যালি, শরীর চর্চা প্রদর্শনী এবং কুচকাওয়াজসহ নানা আয়োজনের মধ্য দিয়ে বরিশালে উদ্যাপিত হচ্ছে মহান বিজয় দিবস। মঙ্গলবার দিবাগত রাত ১২টা এক মিনিটে পুলিশ লাইন্সে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির কর্মসূচির সূচনা হয়।  

একই সময় জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয় প্রশাসনের পক্ষ থেকে। বুধবার সকাল থেকে সেখানে শ্রদ্ধা জানাতে আসে রাজনৈতিক, বিভিন্ন সামাজিক সংগঠন ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

বেলা ১১টার দিকে সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজের নেতৃত্বে সদর রোডের সোহেল চত্বর থেকে র‌্যালি বের করে মহানগর আওয়ামী লীগ। র‌্যালিটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

Barisal

দুপুর পৌনে ১২টার দিকে সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে থেকে মহানগর বিএনপির সভাপতি সাবেক মেয়র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে জেলা ও মহানগর বিএনপির ব্যানারে একটি র্যা লি বের হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সরোয়ার ছাড়াও বক্তব্য রাখেন জেলা ও মহানগর নেতৃবৃন্দ।

এর আগে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দুই দলের নেতারা। এছাড়া শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে মুক্তিযোদ্ধা সংসদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, বাসদ, ওয়ার্কার্স পার্টি, জাসদ, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, শিক্ষক সমিতিসহ অন্যরা।  

Barisal

অন্যদিকে সকাল ৯টার দিকে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে (বেলস্ পার্ক) শরীর চর্চা প্রদর্শনী এবং কুচকাওয়াজে সালাম ও অভিবাদন গ্রহণ করেন বিভাগীয় কমিশনার মো. গাউস। এছাড়া নৌ-বাহিনীর যুদ্ধ জাহাজ প্রদর্শনসহ দিনভর নানা আয়োজনে বরিশালে বিজয় দিবস উদযাপন করছে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান।

সাইফ আমীন/এসএস/এমএস