ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিএনপি প্রার্থীর মনোনয়ন বৈধতা চ্যালেঞ্জ করে আ.লীগের আপিল

প্রকাশিত: ০৫:২২ এএম, ১৬ ডিসেম্বর ২০১৫

চাঁদপুরের ছেংগারচর পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী সারোয়ারুল আবেদীন খোকনের মনোনয়নপত্র বৈধ রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করেছে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আলহাজ রফিকুল আলম জর্জ। আপিলের শুনানি আগামী ২২ ডিসেম্বর।

মঙ্গলবার বর্তমান মেয়র ও আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আলহাজ রফিকুল আলম জর্জ সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আলহাজ সারোয়ারুল আবেদীন খোকনের মনোনয়নপত্র বৈধতা চ্যালেঞ্জ করে আপিল করেন বলে জাগো নিউজকে জানিয়েছেন। মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সুফিয়া খাতুনের একটি লিখিত আদেশ উপজেলা রির্টার্নিং অফিসারের কাছে এসে পৌঁছায়।

উল্লেখ্য, ছেংগারচর পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী সারোয়ারুল আবেদীন খোকনের মনোনয়নপত্রে তথ্যের গরমিল থাকায় ৫ ডিসেম্বর দুপুরে রিটার্নিং অফিসার ও মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মফিজুল ইসলাম তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। পরে চাঁদপুর জেলা রির্টার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবদুস সবুর মন্ডলের কাছে আপিল করলে ১০ ডিসেম্বর আপিল খারিজ করে দেন। ১৩ ডিসেম্বর হাইকোর্ট এর বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামানের যৌথ বেঞ্চে সারোয়ারুল আবেদীনের মনোনয়নপত্র বৈধ এবং নির্বাচনে অংশগ্রহণে বাঁধা নেই এ আদেশ প্রদান করেন।

ইকরাম চৌধুরী/এসএস/এমএস