ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বকশীগঞ্জে বন্যহাতির আক্রমণে দুই যুবক আহত

প্রকাশিত: ০৯:১৭ এএম, ১৫ ডিসেম্বর ২০১৫

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ভারত থেকে নেমে আসা বন্যহাতির আক্রমণে দুই যুবক আহত হয়েছেন। মঙ্গলবার দুপুর ১টার দিকে ধানুয়া কামালপুর ইউনিয়নের দীঘলকোনা এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- সীমান্তবর্তী ধানুয়া কামালপুর ইউনিয়নের লাউচাপড়া গ্রামের হাজী আবুল কালামের ছেলে জাহিদুল ইসলাম (২৯) ও তার চাচাতো ভাই মজিদ মিয়া (২২)। আহতদের বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ধানুয়া কামালপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা জানান, মঙ্গলবার ভোরে ভারত থেকে একদল বন্যহাতি বাংলাদেশের সীমান্তবর্তী দীঘলকোনা এলাকায় প্রবেশ করে। বন্য হাতিরদল বাংলাদেশে ঢুকেই পাহাড়ি এলাকার গাছপালা ভাঙচুর করতে শুরু করে। দুপুরের দিকে স্থানীয় কয়েক গ্রামের মানুষ পটকা ফুটিয়ে ও টিন দিয়ে শব্দ ও হৈ হুল্লোড় করে বন্যহাতির দলকে তাড়ানোর চেষ্টা করে। এতে হাতি-মানুষে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এক পর্যায়ে দুপুর ১টার দিকে জাহিদুল ইসলামকে শুড় দিয়ে আঘাত করলে তিনি মারাত্মক আহত হয়। এ সময় তার চাচাতো ভাই মজিদ মিয়া জাহিদুলকে বাঁচাতে এগিয়ে আসলে হাতি তাকেও ধাওয়া করে। এ সময় হাতির ধাওয়ায় মজিদ মিয়াও আহত হয়। পরে স্থানীয়রা হাতির কবল থেকে জাহিদুল ও মজিদ মিয়াকে উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ব্যাপারে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নার্গিস পারভীন বলেন, হাতি নেমে আসার খবরে পাহাড়ি জনপদের মানুষকে সতর্ক করে দেয়া হয়েছে। সেই সঙ্গে হাতি তাড়াতে প্রশিক্ষিত ইআরটি (এলিফেন্ট রেসপন্স টিম) সদস্যদের মাঠে নামানো হয়েছে।

শুভ্র মেহেদী/এসএস/পিআর