ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিরাজগঞ্জে একই পরিবারের ৯ জনসহ নিহত ১০

প্রকাশিত: ০২:৫৩ এএম, ১৫ ডিসেম্বর ২০১৫

সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৯ জনসহ ১০ জন নিহত হয়েছেন। এর মধ্যে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গাড়াদহে ট্যাঙ্ক লরি-নসিমনের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৯ জন নিহত হয়েছেন। এর কয়েক ঘণ্টা পর এই দুর্ঘটনা স্থলের এক কিলোমিটার অদূরে বাস ও সিএনজি অটোরিকসার মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হন।

উভয় দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৭ জন। তাদের শাহজাদপুর ও উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গুরুতর আহত অবস্থায় ২ জনকে বগুড়া মোহাম্মদ আলী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতরা হলেন, শাহজাদপুরের বড় মহারাজপুর গ্রামের হাচেন প্রামাণিকের স্ত্রী ওজিফা বেগম (৬০), জালাল উদ্দিন (৪০), তার স্ত্রী অঞ্জনা খাতুন (২৫), রেজাউল করিমের স্ত্রী ফিরোজা বেগম (৩৫), তারা মিয়ার স্ত্রী রেনু খাতুন (৪০), রজব আলীর কিশোরী কন্যা বন্যা খাতুন (১০), মকবুল হোসেন (৪০), নসিম চালক আব্দুস সোবাহান (৪০) ও পূর্নি খাতুন (১৮)। অপর দুর্ঘটনায় নিহতের পরিচয় পাওয়া যায়নি।

Sirajganj

শাহজাদপুর থানা পুলিশের ওসি রেজাউল করিম জানান, মঙ্গলবার সকালে উত্তরবঙ্গ থেকে ফিরে আসা একটি ট্যাঙ্ক লরি শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি নৌবন্দরে যাচ্ছিল। এসময় অপর দিকে বাঘাবাড়ি মহারাজপুর গ্রাম থেকে ২২ জন  একটি যাত্রীবাহী নসিমন নিয়ে মহাসড়কের গাড়াদহ এলাকায় পৌঁছলে সেখানে ট্যাঙ্ক লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ বাধে।

প্রত্যক্ষর্দর্শীরা জানান, ট্যাঙ্ক লরিটির সামনের চাকা ফেটে গেলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে নসিমনকে চাপা দিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ৫ জন নিহত এবং ১৬ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ এবং দমকল বাহিনীর কর্মীরা সেখানে পৌঁছে হতাহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠায়। পরে চিকিৎসাধীন অবস্থা আরো ৩ জন মারা যায়। গুরুতর আহতদের মধ্যে ৩ জনকে বগুড়া হাসপাতালে নেবার পথে মারা যান আরো একজন। বড় মহারাজপুর গ্রামের একই পরিবারের সদস্যরা ঢাকার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় নসিমন নিয়ে। কিন্তু পথিমধ্যে তেলের লরির সঙ্গে ধাক্কায় তাদের এ যাত্রা শেষ যাত্রায় পরিণত হয়। একই পরিবারের ৯ জন নিহত হওয়ায় মাহরাজপুর গ্রাম জুড়ে শোকের ছায়া নেমে আসে।

এদিকে এর কয়েক ঘণ্টা পরেই প্রথম দুর্ঘটনার এক কিলোমিটার দূরে সিএনজি অটোরিকাসা-বাস সংঘর্ষে আরো একজন নিহত ও অন্তত ৪ জন আহত হয়েছেন।
 
শাহজাদপুর থানা পুলিশের ওসি রেজাউল করিম জানান, ঢাকা থেকে নাইটষ্টার পরিবহনের একটি যাত্রী বাস পাবনা যাওয়ার পথে দুপুর ১২টার দিকে গাড়াদহ খেয়াঘাট এলাকায় পৌঁছলে বিপরিত দিক থেকে আসা সিএনজি অটোরিকসার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজি অটোরিকসার এক যাত্রী নিহত এবং বাস ও সিএনজির অন্তত ৪ জন যাত্রী আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহায়তায় হতাহতদের উদ্ধার করে।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আহমেদ জানান, ঘটনার পর তাৎক্ষণিকভাবে সকলকে উদ্ধার করা করা হয়েছে। গুরুতর আহতদের চিকিৎসা নিশ্চিত করারও ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে সিরাজগঞ্জ জেলা প্রশাসক বিল্লাল হোসেন জানান, নিহতদের প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার ও ট্যাঙ্ক লরি মালিক সমিতির পক্ষ থেকে ২৫ হাজার টাকা দেবার ঘোষণা দেয়া হয়েছে।

বাদল ভৌমিক/ এসএএস/এমএএস


বাদল ভৌমিক/এসএস/পিআর