ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

যশোরে বিদ্রোহী প্রার্থীর কর্মীদের মারধর : পোস্টারে আগুন

প্রকাশিত: ১২:৪৫ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৫

যশোর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুর সমর্থকরা বিদ্রোহী প্রার্থী এসএম কামরুজ্জামান চুন্নুর দুই কর্মীকে মারধর করে পোস্টার পুড়িয়ে দেয়ার অভিযোগ করেছেন কামরুজ্জামান চুন্নু।

সোমবার দুপুরের দিকে চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় আলতাফ ডাক্তারের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। যশোর পৌরসভা নির্বাচনে শ্রমিকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি সাবেক মেয়র এসএম কামরুজ্জামান চুন্নু এবার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে নেমেছে।

কামরুজ্জামান চুন্নু জানান, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রচার কাজে বাধা দেয়া নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। এ  বিষয়টি তাৎক্ষণিকভাবে কোতয়ালি পুলিশকে জানানো হলেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এ জন্য তিনি রিটার্নিং অফিসারের কাছে বিষয়টি লিখিতভাবে জানিয়ে এর প্রতিকার চেয়েছেন বলেও উল্লেখ করেন।

তিনি অভিযোগ করেন, সোমবার প্রতীক নিয়ে প্রচার কার্যক্রমের প্রথম দিন বেলা একটার দিকে তার কর্মীরা যশোর শহরে ‘জগ’ প্রতীকের পোস্টার টানাচ্ছিলেন। তারা চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় আলতাফ ডাক্তারের বাড়ির সামনে পোস্টার টাঙাতে গেলে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুর কর্মীরা বাধা দেন এবং জানিয়ে দেন যশোর পৌর এলাকায় অন্য কোনো মেয়র প্রার্থীর পোস্টার লাগাতে দেবেন না। তারা চুন্নুর কর্মী টগর ও মোনায়েমকে মারধর করেন এবং পোস্টারবাহী ভ্যানের চালক শাহনুর শেখকে আটকে রেখে ভ্যান থেকে প্রায়` দেড় হাজার পোস্টার নামিয়ে নিয়ে পুড়িয়ে দেন। এ সময় চুন্নুর ছেলে আহসানুজ্জামান সুমন বাধা দিলে তাকে অপহরণের চেষ্টা করেন। কিন্তু সেখান থেকে কোনো রকমে পালিয়ে বাঁচেন তিনি। পুরাতনকসবা কাজীপাড়ার তমালের নেতৃত্বে ৮-১০ জন যুবক এই হামলা চালায় বলে জানান সুমন।

এ অভিযোগের বিষয়ে জানতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুকে ফোন করলে রিসিভ করেন রেন্টুর রাজনৈতিক সহচর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন মুস্তাক।

তিনি জানান, বিদ্রোহী চুন্নু আওয়ামী লীগ থেকে বহিস্কৃত হয়েছেন। তাই এখন তার সঙ্গে কোনো নেতাকর্মীই নেই। যেখানে তার পোস্টার লাগানোর লোকই নেই সেখানে তাদের মারপিটের কোনো প্রশ্নই আসে না। আর নেতাকর্মীহীন একা একা ঘুরে হতাশ হয়ে এখন তিনি আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে কল্পনাপ্রসূত অভিযোগ করছেন।

মিলন রহমান/এমএএস/পিআর