ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুষ্টিয়ায় করোনায় আরও ৪ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি | কুষ্টিয়া | প্রকাশিত: ০৯:৪৪ এএম, ১৮ আগস্ট ২০২১

কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যাও ছিল ৪ জন।

বুধবার সকাল ৯টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপও আগের চেয়ে কিছুটা কমেছে।

আক্রান্ত এবং উপসর্গ নিয়ে বুধবার সকাল ৯টা পর্যন্ত ১৬৬ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১২৮ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরও ৩৮ জন।

এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ২৯১টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৮ দশমিক ৯০ ভাগ।

জেলায় এ পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১৬ হাজার ৯৭৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৩১ জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে জেলায় মারা গেছেন ৬৮৫ জন। নতুন করে শনাক্ত হওয়া ৫৫ জনের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ৩২ জন, কুমারখালী উপজেলায় ১৩ জন, দৌলতপুর ও ভেড়ামারা উপজেলায় কোন আক্রান্ত নেই।

মিরপুর উপজেলায় ৯ জন এবং খোকসা উপজেলায় ১ জন। এখন পর্যন্ত জেলায় হাজার ৯৫ হাজার ৪২ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৮৯ হাজার ৭৬৮ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন।

বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ হাজার ২৬১ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ১৮৮ জন। হোম আইসোলেশনে রয়েছেন ২ হাজার ৭৩ জন।

আল-মামুন সাগর/এমআরএম/এমকেএইচ