ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বরিশাল সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তাসহ ১২ জন চাকরিচ্যুত

নিজস্ব প্রতিবেদক | বরিশাল | প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ১৪ আগস্ট ২০২১

অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমানসহ ১২ জন কর্মকর্তা-কর্মচারীকে চাকরিচ্যুত করা হয়েছে।

শনিবার (১৪ আগস্ট) বিকেলে বিসিসির জনসংযোগ কর্মকর্তা স্বপন কুমার দাস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগেই ওই ১২ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। পাশাপাশি তাদের কেন চাকরি থেকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না সেটি জানতে চেয়ে শোকজ করা হয়েছিল। তাদের শোকজের জবাব সন্তোষজনক ছিল না। এরপর সকল প্রক্রিয়া শেষে তাদের চাকরিচ্যুত করা হয়েছে।

চাকরি হারানো কর্মকর্তারা হলেন- বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমান, নির্বাহী প্রকৌশলী হুমায়ন কবির ও কাজী মনিরুল ইসলাম স্বপন, সহকারী প্রকৌশলী জহিরুল ইসলাম টিপু, উপ সহকারী প্রকৌশলী কমল কৃঞ্চ দাস, জনসংযোগ কর্মকর্তা আহসান উদ্দিন রোমেল, সহকারী বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা মইন উদ্দিন, চিফ অ্যাসেসর মুশফিক আহসান আজম, সম্পত্তি শাখার স্টোর অফিসার মাহবুবুর রহমান শাকিল, আইন সহকারী মো. রফিকুল ইসলাম, হিসাব সহকারী মো. সালাম সরদার ও হাটবাজার শাখার স্টল সহকারী আতাউর রহমান।

বিসিসির জনসংযোগ কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, চাকরিচ্যুত ওই ১২ কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ ছিল আগে থেকেই। তাদের মধ্যে কেউ দায়িত্বপালনকালে প্রভাব খাটিয়ে তার বেতন উচ্চতর স্কেলে উন্নীত করা, এছাড়া নামে-বেনামে একাধিক ব্যাংক হিসাব নম্বর খুলে বিসিসিতে কৃত্রিম অর্থ সংকট সৃষ্টি ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনসহ অসংখ্য অভিযোগ রয়েছে।

বিসিসির অপর একটি সূত্রে জানা গেছে, চাকরিচ্যুত কর্মকর্তা এর আগে কেউ সাময়িক বরখাস্ত আবার কেউ কেউ বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হিসাবে সংযুক্ত ছিলেন। গত ১৯ জুলাই ওই ১২ জনকে চূড়ান্তভাবে চাকরিচ্যুত করার আদেশে বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক হোসেন স্বাক্ষর করেন। এর ১০ দিন পর ২৯ জুলাই চিঠিতে অফিস স্মারক নম্বর দেয়া হয়।

সাইফ আমীন/আরএইচ/এমকেএইচ