ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চালু হলো কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা

জেলা প্রতিনিধি | কুষ্টিয়া | প্রকাশিত: ০৫:০০ পিএম, ১৪ আগস্ট ২০২১

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চালু হয়েছে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা। ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন নামে একটি সংগঠন তাদের নিজেদের অর্থায়ন এবং উদ্যোগে এ ব্যবস্থা চালু করে।

শনিবার (১৪ আগস্ট) দুপুর ১২টার দিকে এই কার্যক্রমের উদ্বোধন করেন কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য অ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহাদ বাদশাহ।

এ সময় ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশনের দৌলতপুর শাখার সভাপতি হারুন অর রশিদ বলেন, উপজেলায় করোনা পরিস্থিতি আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় সামাজিক দায়বদ্ধতা থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল ইসলাম তুহিন বলেন, এই ব্যবস্থা চালু হওয়ায় হাসপাতালের ৩৮টি বেডে নিরবচ্ছিন্নভাবে অক্সিজেন সরবারহ করা যাবে।

সংসদ সদস্য অ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহাদ বাদশাহ বলেন, করোনা আক্রান্ত রোগী বাড়ার সঙ্গে সঙ্গে দৌলতপুর হাসপাতালে ব্যাপক ভাবে অক্সিজেনের চাহিদা দেখা দেয়। এরই মধ্যে অনেক সামর্থ্যবান ব্যক্তি ও প্রতিষ্ঠান শতাধিক অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন। তবে কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা চালু হওয়ায় এখন থেকে রোগীদের সেবা দেয়া আরও সহজ হবে।

অনুষ্ঠানে দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৌহিদুল ইসলাম তুহিন, ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন দৌলতপুর শাখার সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আল-মামুন সাগর/এসএইচএস/জিকেএস