ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জয়পুরহাটের ৩ পৌরসভায় ১৬ জনের মনোনয়ন প্রত্যাহার

প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫

জয়পুরহাটের তিনটি পৌরসভার ২২ জন মেয়র প্রার্থী, ১৪১ জন সাধারণ ও ৪৯ সংরক্ষিত মহিলা কাউন্সিলরের মনোনয়নপত্র চূড়ান্ত করেছে জেলা নির্বাচন অফিস। রোববার বিকেলে ৫ জন মেয়র, সংরক্ষিত ১ জন ও সাধারণ ১০ জন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

জেলা নির্বাচন অফিসার মোশারফ হোসেন জানান, জয়পুরহাট সদর পৌরসভায় ২ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এরা হলেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নন্দলাল পার্শী ও স্বতন্ত্র প্রার্থী সাজ্জাদ বিন আলীম। আওয়ামী লীগের মোস্তাফিজুর রহমান মোস্তাক, বিএনপির অধ্যক্ষ শামছুল হক, জাতীয় পাটির আ স ম মোক্তাদির তিতাস, জাসদের আমেজউদ্দিন, সিপিবির দেওয়ান বদিউজ্জামান, জামায়াতের হাসিবুল আলম লিটন (স্বতন্ত্র হিসেবে) ও খন্দকার সাজ্জাদ আজাদ ময়নাসহ (স্বতন্ত্র) মোট ৭ জন প্রার্থীর প্রার্থিতা বহাল রয়েছে।

এছাড়া এ পৌরসভায় ৬৯ জন সাধারণ ও ১৯ জন সংরক্ষিত মহিলা প্রার্থী মনোনয়ন জমা দেন তার মধ্যে ৫ জন তাদের মনোনয়ন প্রত্যাহার করেন। এরা হলেন, ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী সাকিনা আকতার রুমা, ৪ নং ওয়ার্ডের অশোক কুমার ঠাকুর, মঞ্জুরুল ইসলাম, ৫ নং ওয়ার্ডের নাজমুল হোসেন সবুজ এবং আতিয়ার রহমান বাবু।

আক্কেলপুর পৌরসভায় স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুর রহিম তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন। আওয়ামী লীগের গোলাম মাহফুজ চৌধুরী অবসর ও বিএনপির রেজাউল করিম সরদার, এনায়েতুর রহমান আকন্দ স্বপন (আ.লীগের বিদ্রোহী) আলমগীর চৌধুরী বাদশা (বিএনপির বিদ্রোহী) আহসানুল ইসলাম নান্নুসহ (স্বতন্ত্র) মোট ৫ জন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বহাল রয়েছে।

এ পৌরসভায় ৩৮ জন সাধারণ ও ১৯ জন সংরক্ষিত মহিলা প্রার্থী মনোনয়ন জমা দেন তার মধ্যে ৪ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। এরা হলেন, ১ নং ওয়ার্ডের মুরাদ হোসেন, ২ নং ওয়ার্ডের আফাজ উদ্দিন, ৪ নং ওয়ার্ডের আব্দুল মান্নান সরদার ও ৭ নং ওয়ার্ডের রফিকুল ইসলাম রফিক।

অন্যদিকে কালাই পৌরসভায় ২ জন মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হেলাল উদ্দিন মোল্লা ও তোজাম্মেল হোসেন তালুকদার তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। আওয়ামী লীগের হালিমুল আলম জন, বিএনপির সাজ্জাদুর রহমান সোহেল ও জাতীয় পার্টির আমিনুল ইসলাম, আনিছুর রহমান তালুকদার (বিএনপির বিদ্রোহী) সাজ্জাদুর রহমান কাজলসহ (আ.লীগের বিদ্রোহী) ৫ জন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বহাল রয়েছে।

এ পৌরসভায় ৩৬ জন সাধারণ ও সংরক্ষিত ১২ জন মহিলা কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। তাদের মধ্যে ২ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এরা হলেন-২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হান্নান ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলার আব্দুল হাকিম।

রাশেদুজ্জামান/এমএএস/বিএ