ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

১৪ বছর পর নৌকা প্রতীক পেয়ে দারুণ খুশি নেতাকর্মীরা

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ১০:২৮ এএম, ১৩ ডিসেম্বর ২০১৫

দীর্ঘ ১৪ বছর পর নৌকা প্রতীক পেয়ে দলীয় নেতাকর্মীরা দারুণ খুশি। গত ১৪ ধরে তারা নৌকা প্রতীকে ভোট দিতে পারে না। ১৪ বছর পর এবারই প্রথম তারা নৌকা প্রতীকে ভোট দিতে যাচ্ছে। এ জন্য খুশিতে আত্মহারা হয়ে পড়েছে দলের নেতাকর্মীরা। বগুড়ার শিবগঞ্জ উপজেলার পৌরসভা নির্বাচনের চিত্র এটি।

চলতি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তরুণ নেতা ও সাংবাদিক তৌহিদুর রহমান মানিক। তিনি এবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। এর আগে ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে নৌকা প্রতীক নিয়ে প্রার্থী হয়েছিলেন দলের কেন্দ্রীয় নেতা মাহমুদুর রহমান মান্না। সেই সময় মানুষ নৌকা প্রতীকে ভোট দেন। এরপর ২০০৮ সালের নির্বাচনে এই আসনটি ছেড়ে দেয়া হয় জোটবন্ধু জাতীয় পার্টিকে।

জাতীয় পার্টি এ আসনে কেন্দ্রীয় নেতা ও জেলা জাপার সভাপতি শরিফুল ইসলাম জিন্নাহকে লাঙ্গল প্রতীকে মনোনয়ন দেন। কিন্তু পরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। সেই সময় ভোট দিতে পারেনি এলাকার ভোটাররা। তাই ১৪ বছর পর এবার নৌকা পেয়ে দলের নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে ভোট দেয়া জন্য মুখিয়ে আছে।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান বলেন, ১৪ বছর পর দলীয় প্রতীক নৌকা পেয়ে নেতাকর্মীরা ভোট দেয়ার জন্য উন্মুখ হয়ে আছে। এবার আমরা এখানে নৌকার বিজয় ঘটিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই পৌরসভাটি উপহার দিতে চাই।

লিমন বাসার/এআরএ/পিআর