ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুমিল্লায় সর্বোচ্চ শনাক্তের দিনে প্রাণ গেল ১৩ জনের

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ০৬:৩১ পিএম, ০২ আগস্ট ২০২১

কুমিল্লায় করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ৯২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এটিই একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগে ২৭ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ৮৫৩ জনের।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে আটজন নারী এবং পাঁচজন পুরুষ রয়েছেন।

সোমবার (২ আগস্ট) বিকেলে জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ২৪৩৭টি নমুনা পরীক্ষায় ৯২৪ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তের হার ৩৭ দশমিক ৯ শতাংশ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ৮৮ জনে।

নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনের ১৭৪ জন, আদর্শ সদরের ৪৩ জন, সদর দক্ষিণের ৩২ জন, বুড়িচংয়ের ৩৮ জন, ব্রাহ্মণপাড়ার ২৫ জন, চান্দিনার ৪৭ জন, চৌদ্দগ্রামের ৯৭ জন, দেবীদ্বারের ৫৭ জন, দাউদকান্দির ৪৪ জন, লাকসামের ৫৬ জন, লালমাইর ৪০ জন, নাঙ্গলকোটের ৫৬ জন, বরুড়ার ৬১ জন, মনোহরগঞ্জের ৩৭ জন, মুরাদনগরের ৬৩ জন, মেঘনার ১৪ জন, তিতাসের ১২ জন এবং হোমনা উপজেলার ২৮ জন রয়েছেন।

এদিকে একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লা সিটি করপোরেশন, দেবীদ্বার ও মনোহরগঞ্জে দুজন করে এবং কুমিল্লা আদর্শ সদর, চান্দিন, চৌদ্দগ্রাম, লালমাই, বরুড়া ও মুরাদনগর উপজেলায় একজন করে মারা গেছেন। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়াল ৭৪২ জনে।

জাহিদ পাটোয়ারী/এসআর/এএসএম