ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

৬ দিনের মাথায় করোনায় মা-হারা হলো তানিসা

জেলা প্রতিনিধি | মৌলভীবাজার | প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২৮ জুলাই ২০২১

সাতদিন আগে জন্ম নিয়েছে তানিসা। তবে মায়ের ভালোবাসা আর পাবে না এই নবজাতক। কেননা তার মা আর এই পৃথিবীতে বেঁচে নেই। মঙ্গলবার (২৭ জুলাই) করোনায় মারা গেছেন তানিসার মা।

পরিবার সূত্র জানায়, মৌলভীবাজারের রাজনগর উপজেলার ডেফলউড়া গ্রামের জাহাঙ্গীর মিয়ার স্ত্রী ছিলেন রিমা বেগম। সন্তান প্রসবের সময় আসলে তার শরীরে নানা উপসর্গ দেখা দেয়। স্থানীয় চিকিৎসকের পরামর্শে তাকে ২১ জুলাই সিলেটের একটি প্রাইভেট মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন বিকেলে অস্ত্রোপচারে জন্ম হয় তানিসার।

রিমার শ্বশুর লকুছ মিয়া বলেন, ‘এক ছেলের পর আমার বউমার কোলজুড়ে আসল এক মেয়ে। এতে আমরা খুব খুশি ছিলাম। তার নাম রাখা হলো তানিসা। কিন্তু হাসপাতালের বেডে থাকা অবস্থায় তানিসার জন্মের কয়েক ঘণ্টা পর রিমা বেগমের নমুনা টেস্ট করালে রিপোর্টে করোনা পজিটিভ শনাক্ত হয়।’

‘চিকিৎসকের পরামর্শে ২৩ জুলাই তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে ২৫ জুলাই লাইফ সাপোর্টে রাখা হয়। ছয় দিনের তানিসা ও চার বছরের আরিয়ানকে রেখে মঙ্গলবার রাতে রিমা না ফেরার দেশে চলে যায়। এ ভাবে বউমা চলে যাবে আমরা ভাবতেও পারিনি।’

বুধবার (২৮ জুলাই) স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে রিমার মৃতদেহ দাফন করা হয়। তানিসার চাচা শহিদ মিয়া জানান, অবুঝ দুটি শিশুকে নিয়ে আমরা এখন চিন্তিত।

আব্দুল আজিজ/এসআর/এমএস