ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শরীয়তপুরে ৪ প্রার্থীর আপিল মঞ্জুর

প্রকাশিত: ০৮:৩৬ এএম, ১১ ডিসেম্বর ২০১৫

শরীয়তপুর জেলার পাঁচটি পৌরসভা নির্বাচনে মনোনীত মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের আপিলের শুনানি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আপিল শুনানির সময় জেলা প্রশাসক রামচন্দ্র দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহ আল মামুন ও জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ জালাল উদ্দিন উপস্থিত ছিলেন।

শুনানিতে আওয়ামী লীগ মনোনীত ডামুড্যা পৌরসভার মেয়র প্রার্থী হুমায়ুন কবির বাচ্চু ছৈয়ালের প্রার্থীতা ফিরে পেলেও শরীয়তপুর পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম কোতোয়ালের আপিল না মঞ্জুর করা হয়েছে। এছাড়া নড়িয়া পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী মোসলে উদ্দিন, জাজিরা পৌরসভার আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী খোকন তালুকদার ও ভেদরগঞ্জ পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী তানিয়া জাহিদের আপিলের প্রেক্ষিতে তাদের প্রার্থীতা ফিরে পেয়েছেন।

এছাড়া আপিল করা ১৩ জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে ছয়জন প্রার্থী তাদের প্রার্থীতা ফিরে পেয়েছেন। বাকি সাতজন কাউন্সিলর প্রার্থীর আপিল আবেদন না মঞ্জুর করা হয়েছে।

শুনানিকালে উক্ত সম্মেলন কক্ষে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হুমায়ুন কবির বাচ্চু ছৈয়ালসহ অন্যান্যরা উপস্থিত থাকলেও শরীয়তপুর পৌরসভার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম কোতোয়াল উপস্থিত ছিলেন না।

জেলা প্রশাসক রাম চন্দ্র দাস বলেন, মেয়র প্রার্থীদের প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আপিল করা পাঁচজন মেয়র প্রার্থীর মধ্যে চারজনের আপিল আবেদন মঞ্জুর হয়েছে এবং রফিকুল ইসলাম কোতোয়ালের আপিল আবেদন নামঞ্জুর হয়েছে।

মো.ছগির হোসেন/এমজেড/পিআর