ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে একদিনে করোনায় ফের রেকর্ড ৯ জনের মৃত্যু, শনাক্ত ৪৩৩

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ০৩:৫১ পিএম, ১৪ জুলাই ২০২১

সিলেটে প্রতিদিন করোনায় মৃত্যু ও সংক্রমণের নতুন রেকর্ড হচ্ছে। লকডাউন, কঠোর বিধিনিষেধ কোনো কিছুতেই বিভাগে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। প্রতিদিনই বেড়েছে চলছে এ ভাইরাসের সংক্রমণ।

গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় মারা গেছেন রেকর্ড ৯ জন। এদের মধ্যে সিলেটে সাতজন ও মৌলভীবাজারের দুজন রয়েছেন। এর আগে গত ৭ জুলাই করোনায় একইসংখ্যক মৃত্যুর সাক্ষী হয় সিলেট।

বুধবার (১৪ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, করোনায় গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ৯ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৩৩ জনের। এছাড়া সিলেটের চার জেলায় র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৬৪ জন করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সিলেটে ১১ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ২২ জন ও মৌলভীবাজারে পাঁচজন রয়েছেন।

অপরদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬৫ রোগীর করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের তথ্য অনুযায়ী, বিভাগে নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে সিলেটে সর্বোচ্চ ২০৪ জন, সুনামগঞ্জে ৩২ জন, হবিগঞ্জে ৯৮ জন ও মৌলভীবাজারে ৩৮ জন রয়েছেন।

বিভাগে এ নিয়ে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ৮৯১ জনে। এদের মধ্যে সিলেটে ১৭ হাজার ৭২২ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৪৩১ জন, হবিগঞ্জে ৩ হাজার ৩৮৪ জন, মৌলভীবাজারে ৩ হাজার ৮৫০ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৫০৪ জন রয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮১ জন করোনা রোগী। এদের মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৪৭ জন, সুনামগঞ্জে সাতজন, মৌলভীবাজারে ১১ জন ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ২৬ জন।

আর সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৪৫ জন। এদের মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩৪৯ জন, সুনামগঞ্জে ৪৬ জন, হবিগঞ্জে সাতজন ও মৌলভীবাজারে ৪৩ জন ভর্তি রয়েছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি থেকে চিকিৎসা নেয়া ২৪১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ৮১ জন।

এ নিয়ে সিলেট বিভাগে সুস্থ হয়ে উঠেছেন ২৫ হাজার ৬১৮ জন। এদের মধ্যে সিলেটে ১৭ হাজার ৫৭৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯৩৬ জন, হবিগঞ্জে ২ হাজার ২১৬ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৮৭২ জন রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেটে নতুন করে ১৫৫ জন রোগী সুস্থ হয়েছেন। আর সুনামগঞ্জের ১৬ জন, হবিগঞ্জে ২৬ জন ও মৌলভীবাজারে ২৭ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে এ নিয়ে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫৪৩ জনের। এদের মধ্যে সিলেটে ৪৩৭ জন, সুনামগঞ্জে ৩৯ জন, হবিগঞ্জে ২৪ জন, মৌলভীবাজারের ৪২ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজনের মৃত্যু হয়।

ছামির মাহমুদ/এসএমএম/এমএস