ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে প্রথম দিনেই মডার্নার টিকা নিলেন দেড় সহস্রাধিক মানুষ

জেলা প্রতিনিধি | সিলেট | প্রকাশিত: ১১:২৩ পিএম, ১৩ জুলাই ২০২১

সিলেটে দ্বিতীয় ধাপে আবারও করোনা প্রতিরোধে গণটিকা দান শুরু হয়েছে। মঙ্গলবার (১৩ জুলাই) প্রথমদিনে নগরীর দুটি টিকা কেন্দ্রে এক হাজার ৬৬৩ জন মডার্নার টিকা গ্রহণ করেছেন।

এর মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে এক হাজার ৪১৩ জন ও সিলেট পুলিশ হাসপাতালে ২৫০ জন টিকা গ্রহণ করেছেন।

দীর্ঘ বিরতির পর আবার টিকা প্রদান শুরু হওয়ায় কঠোর লকডাউনের মধ্যেও টিকা কেন্দ্রে ভিড় করেন গ্রহীতারাও। বিশেষত ওসমানী হাসপাতাল কেন্দ্রে ভিড় ছিল সবচেয়ে বেশি। টিকা গ্রহীতাদের ভিড়ের কারণে লঙ্ঘিত হয় স্বাস্থ্যবিধির নির্দেশনা।

সিলেট সিটি করেপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, মঙ্গলবার থেকে সিলেটে মডার্নার টিকা প্রদান শুরু হয়েছে। আমরা যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনে ও ভিড় এড়িয়ে টিকা কার্যক্রম পরিচালনা করছি। ভিড় এড়ানোর জন্য নগরে আরও ৯ টিকাদান কেন্দ্র চালুর প্রস্তাব আমরা মন্ত্রণালয়ে দিয়েছি। তবে এ ব্যাপারে গ্রহীতাদেরও সচেতন হতে হবে।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের কোভ্যাক্সের মডার্নার ১৯ হাজার ২০০ ডোজ টিকা নগরীতে এসেছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলাচলে স্বাস্থ্যবিধি মেনে টিকা কেন্দ্রে আসতে পারবেন নাগরিকরা। তবে কেন্দ্র পরিবর্তন করে কেউ টিকা গ্রহণ করতে পারবেন না।

ডা. জাহিদুল ইসলাম আরও বলেন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট জেলা পুলিশ হাসপাতাল ছাড়াও নগর ভবন (সিলেট সিটি করপোরেশন) ধোপাদিঘীরপাড়স্থ সীমান্তিক পরিচালিত বিনোদনী স্বাস্থ্যকেন্দ্র, চৌহাট্টাস্থ মাতৃমঙ্গল হাসপাতাল, কাজীটুলার সূর্যের হাসি ক্লিনিক, টিলাগড়ের সূর্যের হাসি ক্লিনিক, ৮ নম্বর ওয়ার্ডের বীরেশ চন্দ্র নগর স্বাস্থ্যকেন্দ্র, বাগবাড়ি বর্ণমালা স্বাস্থ্যকেন্দ্র ও ২৬ নম্বর ওয়ার্ডের কদমতলী নতুন বাস টার্মিনালের পাশের নগর স্বাস্থ্যকেন্দ্র প্রস্তুত করা হয়েছে।

এর আগে রোববার দুপুরে নতুন করে ৬৪ হাজার ২শ’ ডোজ করোনা টিকা এসে পৌঁছে বলে জানান সিলেট সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

ছামির মাহমুদ/আরএইচ