ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

না.গঞ্জে ট্যাক্সি ও মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদ

প্রকাশিত: ০১:৪৭ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া বালুর মাঠে প্রায় ৪৮ কাঠা জমি উদ্ধার করেছে রাজউক। জমির উপর ট্যাক্সি ও মাইক্রোবাস স্ট্যান্ডসহ অন্তত অর্ধশত স্থাপনা ছিল। তবে অভিযোগ রয়েছে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীকে ঘায়েল করতে রাজউককে দিয়ে এ অভিযান চালানো হয়েছে।
 
বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজউকের একটি উচ্ছেদকারী দল এসব স্থাপনা গুড়িয়ে দেয়। পরে সেখানে কাঁটাতারের বেড়া দেয় রাজউক।

এদিকে শহরের চাষাঢ়া বালুর মাঠে ট্যাক্সি ও মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদের বিপক্ষে মঙ্গলবার রাতে শ্রমিকরা শহরের বিক্ষোভ মিছিল বের করেছিল।
 
উচ্ছেদ অভিযানের নেতৃত্বে ছিলেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জামাল আকতার ও ইফতেকার আহম্মেদ চৌধুরী। ওই সময়ে রাজউকের যুগ্ম সচিব দুলাল কৃষ্ণ সাহা, যুগ্ম সচিব ও রাজউকের সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ) মোহাম্মদ আব্দুল হাই, রাজউকের নারায়ণগঞ্জ জোনের কর্মকর্তা আশিষ কুমার সাহা, নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াসহ বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন।
 
আশিষ কুমার সাহা জাগো নিউজকে জানান, গত রোববার তিনি রাজউকের জমি দখল করে রাখা ব্যক্তিদের নোটিশ দিয়েছেন। কিন্তু এর মধ্যেও তারা সরে না যাওয়ায় বৃহস্পতিবার উচ্ছেদ করা হয়েছে।

Narayanganj
 
রাজউকের সদস্য আবদুল হাই জাগো নিউজকে জানান, জায়গাটিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন অবৈধভাবে এ জমিতে ট্যাক্সি ও মাইক্রো স্ট্যান্ড ইজারা দিয়েছে। এ জমি নিয়ে কোনো ধরনের মামলা কিংবা ঝামেলা নেই সিটি কর্পোরেশনের সঙ্গে।
 
নারায়ণগঞ্জ জেলা মাইক্রোবাস ও ট্যাক্সি শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম জাগো নিউজকে জানান, তাদের ছয় শতাধিক গাড়ি রয়েছে। আমরা সিটি কর্পোরেশনকে আট লাখ টাকা দিয়ে ইজারা নিয়েছি। কিন্তু হঠাৎ করে আমাদের বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে।
 
এদিকে, উচ্ছেদের পর দুপুরে মাইক্রোবাস ও ট্যাক্সি চালকরা বিক্ষোভ করে সিটি কর্পোরেশনের নগর ভবনের সামনে গিয়ে অবস্থান নেন। পরে নারায়ণগঞ্জ জেলা মাইক্রোবাস ও ট্যাক্সি শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরুল ইসলামের নেতৃত্বে একটি দল মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর সঙ্গে দেখা করেন।  

মেয়র আইভী জাগো নিউজকে জানান, নারায়ণগঞ্জের একটি অশুভ শক্তি রাজউককে ম্যানেজ করে এ উচ্ছেদ করেছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশেনকে না জানিয়ে হঠাৎ করে এভাবে উচ্ছেদ বোধগম্য হয়নি। বিষয়টি নিয়ে পরে সুরহা করা হবে। আর তিনি আপাতত মাইক্রোবাস ও ট্যাক্সি গুলো সিটি কর্পােরেশনের রাস্তায় পার্কিং করার জন্য শ্রমিকদের বলা হয়েছে।

মো. শাহাদাত হোসেন/এমজেড/এমএস