ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সেন্ট মার্টিনে মিয়ানমারের ৯২ মাঝিমাল্লা আটক

প্রকাশিত: ১১:৩০ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫

সেন্ট মার্টিনের অদূরে বাংলাদেশের জলসীমার গভীর সমুদ্র থেকে ১২ ফিশিং বোটসহ মিয়ানমারের ৯২ মাঝিমাল্লাকে আটক করেছে নৌ-বাহিনীর সদস্যরা। মঙ্গলবার বিকেলে সেন্ট মার্টিনের দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরে সীমানা অতিক্রম করে মাছ শিকারকালে ফিশিং বোটসহ আটক হয় এসব মাঝিমাল্লা।

সেন্ট মার্টিন নৌ-বাহিনীর কন্টিজেন্ট কমান্ডার মো. সাইফুল আলম কিবরিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার বিকেলে বাংলাদেশের সমুদ্র সীমানায় বঙ্গোপসাগরের সেন্ট মার্টিনের দক্ষিণ-পশ্চিমে ৫৫ নটিক্যাল মাইল দূরে নৌ-বাহিনীর বানৌজা ডলের চরী নামে একটি জাহাজ টহল দিচ্ছিলো।

এ সময় দেশের সমুদ্র সীমানায় মাছ শিকারত ফিশিং বোট দেখে তাদের থামানোর সংকেত দেয় নৌ-বাহিনীর জাহাজ। তারা সংকেত অমান্য করে পালানো চেষ্টা করলে ধাওয়া করে মিয়ানমারের ১২টি ফিশিং বোট আটক করা হয়। আটক ফিশিং বোটে ৯২ জন মাঝিমাল্লা রয়েছে।

ফিশিং বোটে আহরিত মাছ ও জাল আছে। যার দাম ১০ কোটি ৮০ লাখ টাকা হতে পারে বলে তার ধারণা। শেষ খবর পাওয়া পর্যন্ত আটককৃতদের সেন্ট মার্টিন ঘাটে নিয়ে আসা হচ্ছে।

কন্টিজেন্ট কর্মন্ডার মো. সাইফুর আলম কিবরিয়া আরও জানান, ১২টি ফিশিং বোটসহ আটক ব্যক্তিদের থানায় সোপর্দ করে অবৈধভাবে সমুদ্র সীমানা অতিক্রমের দায়ে মামলা রুজু করা হবে।

সায়ীদ আলমগীর/বিএ