ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাজশাহীতে আবারও বেড়েছে সংক্রমণ, শনাক্ত ৩২৫

জেলা প্রতিনিধি | রাজশাহী | প্রকাশিত: ০১:০০ পিএম, ২৭ জুন ২০২১

রাজশাহীতে কয়েকদিন স্থিতিশীল অবস্থা বিরাজ করলেও ফের বাড়ছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় জেলায় সংক্রমিত হয়েছেন ৩২৫ জন।

রোববার (২৭ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার।

তিনি জানান, রাজশাহী জেলায় শনিবার (২৬ জুন) সকাল ৯টা থেকে রোববার (২৭ জুন) সকাল ৯টা পর্যন্ত রাজশাহীতে মোট নমুনা পরীক্ষা হয় ১ হাজার ৬০৬ জনের। এর মধ্যে ৩২৫ জন করোনা পজিটিভ হয়েছেন। এতে জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের হার ২০ দশমিক ২৪ শতাংশ।

রাজশাহী সিভিল সার্জন সূত্রে জানা গেছে, জেলায় আরটিপিসিআর মেশিনে ৩৯২টি নমুনা পরীক্ষায় ১২৯ জন, র্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২৮৯টি নমুনায় ৬৯ জনের এবং সিটি করপোরেশন (রাসিক) থেকে ৯২৫টি র্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় জিন এক্সপার্ট টেস্ট হয়নি।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৭৩টি নমুনা পরীক্ষায় ৮৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ০৮ শতাংশ।

তিনি আরও জানান, গত ২৪ জুন করোনা ইউনিটে রোগী ভর্তি ছিল ৪০৪ জন, ২৫ জুন ৪২৩ জন, ২৬ জুন ৪৩১ জন এবং আজ পর্যন্ত তা ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৪৩৪ জনে। গত মে থেকে জুন পর্যন্ত রেকর্ড পরিমাণ রোগী ভর্তি হচ্ছে রামেকের করোনা ইউনিটে। একইসঙ্গে থেমে নেই মৃত্যুহারও। 

ফয়সাল আহমেদ/এসজে/জিকেএস