ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মির্জাপুরে উটপাখি নিয়ে কাড়াকাড়ি

প্রকাশিত: ০২:২০ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৫

বিস্ময়করভাবে টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের প্রত্যেকেই পছন্দের প্রতীক হিসেবে উটপাখির নাম উল্লেখ করেছেন।

টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার ও মির্জাপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মো. তাজুল ইসলাম ও উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. মাসুদ আহমেদ শিকদার কাউন্সিলর পদে মোট ৩৩ জন প্রার্থীর মনোনয়ন পত্র যাচাই-বাছাই করতে গেলে বিষয়টি তাদের নজরে আসে। বিষয়টি নির্বাচন সংশ্লিষ্টসহ সবার মধ্যে বেশ আলোচনার খোরাক জুগিয়েছে।

পৌরসভার এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বর্তমান কাউন্সিলর এস এম রাশেদের কাছে নির্বাচনের প্রতীক উটপাখি চাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এবারের নির্বাচনে বিগত নির্বাচনের প্রতীক না থাকায় তিনি উটপাখি চেয়েছেন। তাছাড়া এই প্রতীকটিই ভোটারদের কাছে বেশি পরিচিতি লাভ করবে বলে তিনি জানান।  

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. মাসুদ আহমেদ জানান, মির্জাপুর পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেয়া কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন পত্র শনিবার বাছাই করা হয়। এতে ৩৪ জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে একজনের মনোনয়ন পত্র বাতিল এবং ৩৩ জনের প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। কিন্তু বিস্ময়করভাবে প্রত্যেক প্রার্থীই তাদের পছন্দের প্রতীক হিসেবে উটপাখি চেয়েছেন। কিন্তু তা দেয়া সম্ভব নয় বলে লটারির মাধ্যমে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

এমএএস/আরআইপি