ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

খুলনায় লকডাউন অমান্য, ৯৪ জনকে ১ লাখ ২১ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | খুলনা | প্রকাশিত: ১১:৩৯ পিএম, ২৩ জুন ২০২১

খুলনায় লকডাউন অমান্য করায় ৯৪ জনকে ১ লাখ ২১ হাজার ২৫০ টাকা জরিমানা ও ১৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে। বুধবার (২৩ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খুলনা মহানগর ও বিভিন্ন উপজেলা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

খুলনা মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ ইভা, মো. ইসমাইল হোসেন, আরিফুল ইসলাম, মো. রাকিবুল হাসান, তাহমিদুল ইসলাম তমাল এবং এস এম রাসেল ইসলাম নূর। এছাড়া উপজেলাসমূহে স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসাররা এবং সহকারী কমিশনার (ভূমি) গণ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাসেল ইসলাম নূর জানান, অভিযান চলাকালে স্বাস্থ্যবিধি এবং করোনাকালে বিধিনিষেধ অমান্যকরণের দায়ে ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার ৯৪ জনকে ১ লাখ ২১ হাজার ২৫০ টাকা জরিমানা ও ১৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি খুলনায় করোনাভাইরাস সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় গত ২২ জুন থেকে আগামী ২৮ জুন পর্যন্ত লকডাউন জারি করা হয়েছে। জারি করা লকডাউনের নির্দেশনাসমূহ সঠিকভাবে প্রতিপালিত হচ্ছে কিনা তা তদারকি করতেই এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করছেন এপিবিএন, বাংলাদেশ আনসার, র্যাব এবং থানা পুলিশের সদস্যরা।

আলমগীর হান্নান/এমআরএম