ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফেনী পৌরসভায় পুনরায় মেয়র হচ্ছেন হাজী আলাউদ্দিন!

প্রকাশিত: ০৯:২৭ এএম, ০৭ ডিসেম্বর ২০১৫

আসন্ন পৌরসভা নির্বাচনে পুনরায় মেয়র হতে যাচ্ছেন হাজী আলাউদ্দিন। সোমবার সকালে একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী এমএম ইকবাল আলমগীর মনোনয়ন প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় তিনি আবারো মেয়র পদে নির্বাচিত হতে যাচ্ছেন।

সংশ্লিষ্ট ও দলীয় সূত্র জানায়, দেশে প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন আয়োজনে ফেনী পৌরসভায় আওয়ামী লীগের নৌকা প্রতীকে বর্তমান মেয়র হাজী আলাউদ্দিন, বিএনপি সমর্থিত প্রার্থী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফজলুর রহমান বকুল, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এমএম ইকবাল আলমগীর ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আতিকুল ইসলাম মজুমদার মনোনয়নপত্র জমা দেন।

৫ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের দিন বিএনপি ও স্বতস্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। ভোটের মাঠে হাজী আলাউদ্দিনের নৌকার বিপরীতে এমএম ইকবাল আলমগীরের লাঙলের লড়াই দেখার কথা স্থানীয় ভোটারদের। পরবর্তীতে ৭ ডিসেম্বর ইকবাল আলমগীর মনোনয়ন প্রত্যাহার করলে তার আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকলো না। ফলে বিনা প্রতিদ্বন্দ্বীতায় পুনরায় মেয়র হতে যাচ্ছেন হাজী আলাউদ্দিন।

অপরদিকে, একই পৌরসভার ১২নং ওয়ার্ডে কমিশনার প্রার্থী আবদুল্লাহ বাবু ও মাকসুদুর রহমান এবং ১৮নং ওয়ার্ডে আবুল হোসেন স্বশরীরে এসে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. এনামুল হক, জাপা প্রার্থী ইকবাল আলমগীর ও তিন কমিশনার প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের সত্যতা নিশ্চিত করেন।

জহিরুল হক মিলু/এমজেড/আরআইপি