ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে স্বেচ্ছাসেবকলীগ ক্যাডার পাঙ্গাস গ্রেফতার

প্রকাশিত: ০৮:৪৬ এএম, ০৭ ডিসেম্বর ২০১৫

সিলেট নগরের সুবিদবাজার পীর মহল্লা এলাকার চিহ্নিত ক্যাডার মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা বাবুল হোসেন ওরফে পাঙ্গাসকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯।

সোমবার ভোরে নগরের জালালাবাদ আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এসময় তার কাছ থেকে একটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। সোমবার দুপুর সাড়ে ১২টায় র‌্যাব-৯ এর সদর দফতরে পাঙ্গাসের উপস্থিতিতে র‌্যাবের এক প্রেস ব্রিফিংয়ে বলা হয় পাঙ্গাস নগরের ‘দুর্ধর্ষ ক্যাডার ও সন্ত্রাসী’। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

সম্প্রতি জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির প্রতিবাদে জামায়াতের ডাকা হরতালের বিরুদ্ধে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগ আয়োজিত হরতালবিরোধী মিছিলে কালো ব্যাগ নিয়ে অংশ নেয় পাঙ্গাস।এই ব্যাগে আগ্নেয়াস্ত্র ছিল বলে ধারণা করা হয়।

২০১৪ সালের শেষের দিকে নগরের হাউজিং এস্ট্রেট পীর মহল্লা এলাকায় বেশ কয়েকটি সশস্ত্র মহড়ায় অংশ নেয় পাঙ্গাস। এসময় প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে রাজপথে তাকে মহড়া দিতে দেখা যায়।

এছাড়া চলতি বছরের ৫ জানুয়ারি বিএনপি-জামায়াতের টানা হরতাল অবরোধ চলাকালে দর্শন দেউরী এলাকায় পাঙ্গাসকে ধাওয়া করে শিবির ক্যাডাররা। এর প্রতিবাদে পীর মহল্লা এলাকায় মহানগর জামায়াতের শীর্ষ দুই নেতার বাসা দলবল নিয়ে আগুন দিয়ে পুড়িয়ে দেয় পাঙ্গাস। এঘটনায় সারাদেশে আলোচনায় আসেন তিনি।

ছামির মাহমুদ/এসএস/এমএএস/এআরএস