ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

খুলনায় করোনায় আরও ৮ মৃত্যু

জেলা প্রতিনিধি | খুলনা | প্রকাশিত: ১০:৪৮ এএম, ২২ জুন ২০২১

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। সাতজনই করোনায় আক্রান্ত হয়ে রেড জোনে চিকিৎসাধীন ছিলেন। এছাড়া খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্য হয়েছে।

আজ মঙ্গলবার (২২ জুন) সকালে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকালপারসন ডা. সুহাস রঞ্জন হালদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় করোনা হাসপাতালের রেড জোনে ৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ভর্তি হয়েছেন ২২ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন। আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ২০ জন। বর্তমানে খুলনার ১৩০ শয্যার করোনা হাসপাতালে ১০৯ জন চিকিৎসাধীন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিরা হলেন- সাতক্ষীরার তালার সৈয়দ শাহারিয়া (৭১), নড়াইল সদরের খাদিজা পারভীন (৩৮), খুলনার তেরখাদার তাসলিমা বেগম (৮০), নগরীর খালিশপুরের মোসারফ হোসেন (৬৪), রূপসার আঞ্জুমান আক্তার (৫৫), নগরীর সোনাডাঙ্গার কাজী মাফরুফা (৬৩) ও বাগেরহাটের মংলার লাকি বেগম (৫০)।

এছাড়া খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে শেখ মোশারফ হোসেন (৭৬) নামের একজনের মৃত্যু হয়েছে। তিনি যশোরের নওয়াপাড়া এলাকার বাসিন্দা। খুলনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩২ জন করোনা রোগী। তাদের মধ্যে ১৯ জন পুরুষ ও ১৩ জন নারী। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন।

অন্যদিকে, গত সোমবার (২১ জুন) খুলনা মেডিকেল কলেজের ল্যাবে ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, পিসিআর মেশিনে ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় ১১৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। যার মধ্যে খুলনার ৩২৬ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৫১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বাগেরহাটের ১১ জন, যশোরের ৫ জন, সাতক্ষীরার ৩ জন, নড়াইলের ৩ জন, কুমিল্লা, বরগুনা, নাটোর ও টাঙ্গাইলের একজন করে করোনা শনাক্ত হয়েছে।

আলমগীর হান্নান/এমএইচআর/এএসএম