ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

খুলনায় করোনা-উপসর্গে ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | খুলনা | প্রকাশিত: ১০:৪১ এএম, ২১ জুন ২০২১

খুলনার পৃথক তিনটি হাসপাতালে করোনা আক্তান্ত হয়ে ও উপসর্গে চিকিৎসাধীন অবস্থায় ১০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

সোমবার (২১ জুন) সকালে এসব তথ্য নিশ্চিত করেন খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ও খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুহাস রঞ্জন হালদার।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় খুলনার করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে চারজন করোনা আক্রান্ত হয়ে ও একজন উপসর্গ নিয়ে মারা গেছেন।

মৃতরা হলেন, খুলনার দিঘলিয়ার আইয়ুব আলী (৫৬), নগরীর করিমনগরের আলমগীর খান (৫৯), বটিয়াঘাটার নিত্যানন্দ বিশ্বাস (৫৫) ও রামপালের খান তৈয়ব আলী (৭৫)। আর করোনা উপসর্গে একজনের মৃত্যু হয়েছে।

এদিকে খুলনা জেনারেল হাসপাতালে ডুমুরিয়ার মাগুরঘোনা এলাকার একজন ও গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চারজনের মৃত্যু হয়েছে।

এছাড়া ১৩০ শয্যার করোনা হাসপাতালে সোমবার সকাল ৮টা পর্যন্ত ১৬১ জন রোগী ভর্তি ছিলেন। এদের মধ্যে রেডজোনে ১০২ জন, ইয়ালোজোনে ২০ জন, এইচডিইউতে ১৯ জন ও আইসিইউতে ২০ জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন।

অন্যদিকে রোববার (২০ জুন) রাতে খুমেক পিসিআর ল্যাবের পরীক্ষায় ১১১ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

খুলনা মেডিকেল কলেজের (খুমেক) উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, খুমেকের পিসিআর মেশিনে ৪৩৭ জনের নমুনা পরীক্ষায় ১১১ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এদের মধ্যে খুলনার ৩১৯ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৮০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বাগেরহাটে ১৯ জন, যশোরে চারজন, সাতক্ষীরায় একজন, নড়াইলে দুজন, গোপালগঞ্জ দুজন, ঝিনাইদহের একজন ও পিরোজপুরের দুজনের করোনা শনাক্ত হয়।

আলমগীর বলেন/এসএমএম/জিকেএস